15 August Security: ১৫ অগস্ট দিল্লিতে জঙ্গি হামলার আশঙ্কা, রিপোর্ট দিল আইবি

আইবি রিপোর্টে বলা হয়েছে, নজরে শুধু লালকেল্লা নেই। বড় ইনস্টিটিউটগুলিও নিশানায় রয়েছে (15 August Security)। টার্গেট করা হতে পারে রাজনৈতিক নেতাদেরও। দিল্লি পুলিশকে ভিড় এবং জনবহুল এলাকা নিয়ে সতর্ক থাকতে বলা হয়েছে।

15 August Security: ১৫ অগস্ট দিল্লিতে জঙ্গি হামলার আশঙ্কা, রিপোর্ট দিল আইবি

নয়াদিল্লি: ১৫ অগস্ট, ভারতের স্বাধীনতা দিবসে রাজধানী শহর দিল্লিতে বড়সড় নাশকতার আশঙ্কা করছেন গোয়েন্দারা (15 August Security)। লস্কর বা জইশ জঙ্গিরা এই হামলা চালাতে পারে। জঙ্গিদের নিশানায় রয়েছে দিল্লির লালকেল্লা। কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা ইন্টেলিজেন্স ব্যুরো (IB) এই আশঙ্কার কথা জানিয়ে দিল্লি পুলিশকে ১০ পাতার একটি রিপোর্ট দিয়ে সতর্ক থাকতে বলেছে (15 August Security)।

আইবি রিপোর্টে বলা হয়েছে, নজরে শুধু লালকেল্লা (Red Fort) নেই (Delhi Security)। বড় ইনস্টিটিউটগুলিও নিশানায় রয়েছে। টার্গেট করা হতে পারে রাজনৈতিক নেতাদেরও। দিল্লি পুলিশকে ভিড় এবং জনবহুল এলাকা নিয়ে সতর্ক থাকতে বলা হয়েছে।

জাপানের প্রাক্তন প্রধানমন্ত্রী শিনজো আবের ওপর হামলা এবং উদয়পুরের ঘটনার কথা উল্লেখ করে গোয়েন্দারা জানিয়েছেন, স্বাধীনতা দিবসের আগে লালকেল্লায় প্রবেশের ক্ষেত্রে বাড়তি সতর্ক থাকতে হবে। নিরাপত্তা আরও নিশ্ছিদ্র করতে বলা হয়েছে (Delhi Security)।

ALSO READ| Mobile Apps Blocked: তথ্য পাচারের দায়ে ৩৪৮টি মোবাইল অ্যাপ ব্লক করল কেন্দ্র

প্রতি বছরই স্বাধীনতা দিবসের সময় হাই অ্যালার্ট জারি থাকে দিল্লি-সহ ভারতের বড় বড় শহরগুলিতে। জঙ্গি হামলার আশঙ্কাতেই এই সতর্কতা। তবে, এবার আইবি-র রিপোর্ট পেয়ে আরও সতর্ক দিল্লি পুলিশ।

ALSO READ|  Gold seized: বারাসতে উদ্ধার ₹৪ কোটি মূল্যের সোনা, আটক কারবারি