Neeraj Chopra: বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে রুপো জিতে ইতিহাস নীরজ চোপড়ার

মার্কিন মুলুকে বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে চতুর্থ বারের থ্রোয়ে ৮৮.১৩ মিটার জ্যাভলিন ছুড়ে রুপোর পদক নিশ্চিত করেন নীরজ চোপড়া ( Neeraj Chopra)। ৯০.২১ মিটার ছুড়ে সোনা জিতেছেন অ্যান্ডারসন পিটার্স।

Neeraj Chopra: বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে রুপো জিতে ইতিহাস নীরজ চোপড়ার

আ-মরি বাংলা ডেস্ক: বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে (World Athletics 2022) রুপোর পদক জিতে ইতিহাস গড়ে ফেললেন নীরজ চোপড়া (Neeraj Chopra)। প্রথম ভারতীয় ক্রীড়াবিদ হিসাবে বিশ্ব চ্যাম্পিয়নশিপে রুপোর পদক জিতলেন ভারতের 'সোনার ছেলে' জ্যাভলিন থ্রোয়ার নীরজ । এর আগে অঞ্জু ববি জর্জ (২০০৩) লং জাম্পে প্রথম বার পদক জিতেছিলেন। নীরজ হলেন এই প্রতিযোগিতায় দ্বিতীয় ভারতীয় পদকজয়ী ক্রীড়াবিদ।

টোকিয়ো অলিম্পিক্স আসরে সোনা জিতেছিলেন নীরজ  (Neeraj Chopra)। মার্কিন মুলুকে বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে চতুর্থ বারের থ্রোয়ে ৮৮.১৩ মিটার জ্যাভলিন ছুড়ে রুপোর পদক নিশ্চিত করেন। ৯০.২১ মিটার ছুড়ে সোনা জিতেছেন অ্যান্ডারসন পিটার্স।

প্রথম থ্রোয়ে ৯০.২১ মিটার ছুড়ে নীরজকে চাপে ফেলে দেন অ্যান্ডারসন পিটার্স। তিনটি থ্রোয়ে নীরজ পিছিয়ে ছিলেন। চতুর্থ থ্রোয়ে স্নায়ুর চাপ ধরে রেখে সেরাটা করে নেন। পিটার্স আর নীরজের পর চেক রিপাবলিকের জাকুব ভাদলেজচ ৮৮.০৯ মিটার ছুড়ে ব্রোঞ্জ পেয়েছেন। আর এক ভারতীয় রহিত যাদব শেষ করেন দশম স্থানে ( ৭৮.৭২ মিটার)।

ALSO READ| রাশিচক্রে রঙেই রাখুন বাজি, জীবন বদলে যাবে

বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে সেরা ছন্দে ছিলেন না নীরজ চোপড়া । প্রথম থ্রো ফাউল হয়ে যায়। একই অবস্থা হয় পঞ্চম থ্রোয়ে। কিন্তু একটি মাত্র ভালো থ্রোতে নীরজ বাজিমাত করেন। গ্রুপ-এ কোয়ালিফাইং রাউন্ডে ৮৮.৩৯ মিটার জ্যাভলিন ছুড়ে সেরা হয়েছিলেন নীরজ।  সোনা জয়ী পিটার্স দ্বিতীয় স্থানে থেকে ফাইনালে উঠেছিলেন। 

ALSO READ| আপনার Personality Number জানা আছে? সংখ্যায় নিজেকে চিনুন