Shiv Sena: উদ্ধব শিবিরে ফের ভাঙন, শিন্ডে শিবিরে শামিল ৩ হাজার শিবসেনা কর্মী

একসঙ্গে তিন হাজার শিবসেনা (Shiv Sena) কর্মী এ বার নাম লেখালেন বিরোধী শিন্ডে শিবিরে (Eknath Shinde)। রবিবার মুম্বইয়ের ওরলি থেকে এই শিব সৈনিকরা শিন্ডে শিবিরে যোগ দিলেন।

Shiv Sena: উদ্ধব শিবিরে ফের ভাঙন, শিন্ডে শিবিরে শামিল ৩ হাজার শিবসেনা কর্মী
আরও কোণঠাসা উদ্ধব...

মুম্বই: শিন্ডে শিবিরে আয়া রাম, উদ্ধব শিবিরে গয়া রাম... ক্ষমতার কুরসি বদলের পর থেকে শিবির বদলের এই খেলা চলছেই। যেদিকে পাল্লা ভারী, সে দিকেই ভিড়ছেন শিব সৈনিকরা। হাজার চেষ্টা করেও শিবসেনার কর্মীদের ভাঙন ঠেকাতে পারছেন না উদ্ধব ঠাকরে (Uddhav Thackeray)। একসঙ্গে তিন হাজার কর্মী এ বার নাম লেখালেন বিরোধী শিন্ডে শিবিরে (Eknath Shinde)। রবিবার মুম্বইয়ের ওরলি থেকে এই শিব সৈনিকরা শিন্ডে শিবিরে যোগ দিলেন।

গত জুন মাসেই চিড় ধরে উদ্ধব শিবিরে। বিজেপির নেপথ্য ভূমিকায় 'বিদ্রোহী' একনাথ শিন্ডে শিবিরের হাতে চলে যায় মহারাষ্ট্রের শাসন ক্ষমতা। মহাবিকাশ অগাড়ি জোটের সরকার ভেঙে মুখ্যমন্ত্রীর পদ থেকে সরতে হয় উদ্ধব ঠাকরেকে। বিজেপির সঙ্গে জোট করে মহারাষ্ট্রে সরকার গড়ে শিবসেনার শিন্ডে গোষ্ঠী। মুখ্যমন্ত্রী হন একনাথ শিন্ডে। কোণঠাসা হতে থাকেন উদ্ধব। তার আগে কিছুদিন মহারাষ্ট্রে মহানাটক চলে। ৩৯ জন শিবসেনা বিধায়ককে নিজের শিবিরে টেনে, গুজরাতের সুরাতের এক হোটেলে আগলে রেখেছিলেন শিন্ডে।

ALSO READ| Mid-day meal: অবশেষে মিড-ডে মিলের বরাদ্দ বাড়ানোর সিদ্ধান্ত কেন্দ্রের

শিন্ডে শিবির প্রথম থেকেই দাবি করে আসছে তারাই আসল শিবসেনা। বালাসাহেব ঠাকরের আদর্শ থেকে সরে এসেছে উদ্ধব ঠাকরে গোষ্ঠী। জল গড়ায় সুপ্রিম কোর্টে। কিন্তু সুপ্রিম কোর্ট শিবসেনার আসল-নকল চূড়ান্ত করার ভার নির্বাচন কমিশনের উপর ছেড়ে দিয়েছে। ফলে, উদ্ধব না শিন্ডে গোষ্ঠী-- কার আসল নির্বাচন কমিশনের সিলমোহরেই তা চূড়ান্ত হবে।

ALSO READ|  SHOCKING: দুর্গাকে নিবেদনের আপেল খেয়ে ফেলার 'শাস্তি', মারের চোটে মৃত্যু ছয়ের শিশু