Amit Shah: আসতে পারছেন না অমিত শাহ, নবান্নে পূর্বাঞ্চল নিরাপত্তা পরিষদের বৈঠক বাতিল

নবান্ন সভাঘরে পূর্বাঞ্চল পরিষদের বৈঠক হওয়ার কথা ছিল। মমতা বন্দ্যোপাধ্যায় ওই পরিষদের ভাইস চেয়ারপার্সন। অমিত শাহের (Amit Shah Bengal visit) পৌরোহিত্যে হওয়া এই বৈঠকে বিহার, ঝাড়খণ্ড, ওডিশা ও সিকিমের মুখ্যমন্ত্রীরও উপস্থিত থাকার কথা ছিল।

Amit Shah: আসতে পারছেন না অমিত শাহ, নবান্নে পূর্বাঞ্চল নিরাপত্তা পরিষদের বৈঠক বাতিল

কলকাতা: ৫ নভেম্বর বাংলায় আসার কথা থাকলেও আসতে পারছেন না অমিত শাহ (Amit Shah)। ফলে, আপাতত বাতিল হয়ে গেল পূর্বাঞ্চল নিরাপত্তা পরিষদের বৈঠক। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের (Amit Shah Bengal visit) সঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) সাক্ষাত্‍ও হচ্ছে না।

নবান্ন সভাঘরে পূর্বাঞ্চল পরিষদের বৈঠক হওয়ার কথা ছিল। মমতা বন্দ্যোপাধ্যায় ওই পরিষদের ভাইস চেয়ারপার্সন। অমিত শাহের পৌরোহিত্যে হওয়া এই বৈঠকে বিহার, ঝাড়খণ্ড, ওডিশা ও সিকিমের মুখ্যমন্ত্রীরও উপস্থিত থাকার কথা ছিল। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর জরুরি কাজ পড়ে যাওয়ায় বঙ্গ সফর স্থগিত হয়ে যায়। পরবর্তীতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী এবং পূর্বাঞ্চলের রাজ্যগুলির মুখ্যমন্ত্রীরা নিজেদের সুবিধা মতো সময় স্থির করলে, পুনরায় এই বৈঠক হবে।

সূত্রের খবর, নিরাপত্তা বিষয়ক এই বৈঠকে মূলত মাওবাদী সংক্রান্ত সমস্যা নিয়েই আলোচনা হত। ইদানীং কেন্দ্রীয় এজেন্সির অপব্যবহার, বিএসএফ ইস্যুতে কেন্দ্র-রাজ্য বিরোধে জড়িয়েছে। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর উপস্থিতিতে বৈঠকে সেই সমস্ত প্রসঙ্গও ওঠার সম্ভাবনা ছিল।

ALSO READ| Ramkumar Chatterjee। আমার সংগীত গুরু রামকুমার চট্টোপাধ্যায়

এর আগে ২০১৯ সালে পূর্বাঞ্চল নিরাপত্তা পরিষদের বৈঠক হয়েছিল নবান্ন সভাঘরে। সেই সময় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী ছিলেন রাজনাথ সিং।  ২০২০ সালে বৈঠক হয় ওডিশায়। এ বার এই বৈঠকের ফাঁকেই আলাদা করে মমতা-শাহের সাক্ষাতের সম্ভাবনা ছিল।

ALSO READ|  Kangana Ranaut Election: বিজেপির প্রতীকে লোকসভায় হিমাচলে প্রার্থী হতে চান কঙ্গনা রানাউত