Anubrata Mondal: ভোট পরবর্তী হিংসা মামলায় অনুব্রত মণ্ডলের রক্ষাকবচ বহাল সুপ্রিম কোর্টেও

গোরু পাচার মামলার ইতিমধ্যে সিবিআই গ্রেফতার করেছে অনুব্রত মণ্ডলকে (Anubrata Mandal)। ভোট পরবর্তী হিংসা মামলাতেও তৃণমূলের বীরভূম জেলা সভাপতিকে হেফাজতে নিতে চাইছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

Anubrata Mondal: ভোট পরবর্তী হিংসা মামলায় অনুব্রত মণ্ডলের রক্ষাকবচ বহাল সুপ্রিম কোর্টেও

নয়াদিল্লি: ভোটপরবর্তী হিংসা (Bengal Post Poll Violence) মামলায় বীরভূম জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডলের (Anubrata Mondal)  বিরুদ্ধে কোনওরকম কড়া পদক্ষেপ করতে পারবে না সিবিআই। অর্থাত্‍‌ তাঁকে গ্রেফতার করা যাবে না। এ নিয়ে সিবিআই আবেদনের পূর্ণাঙ্গ শুনানি হবে সুপ্রিম কোর্টে। সেই শুনানি শেষ না-হওয়া পর্যন্ত এই সুপ্রিম (Supreme Court) রক্ষাকবচ পাবেন অনুব্রত মণ্ডল। অর্থাত্‍‌ অনুব্রতর জন্য কলকাতা হাইকোর্টের রক্ষাকবচই বহাল রাখল শীর্ষ আদালত। তবে, এই পূর্ণাঙ্গ শুনানি কবে, তা এখনও নির্দিষ্ট করেনি শীর্ষ আদালত।

গোরু পাচার মামলার ইতিমধ্যে সিবিআই গ্রেফতার করেছে অনুব্রত মণ্ডলকে (Anubrata Mandal)। ভোট পরবর্তী হিংসা মামলাতেও তৃণমূলের বীরভূম জেলা সভাপতিকে হেফাজতে নিতে চাইছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। কলকাতা হাইকোর্টে আবেদন করলে, তা খারিজ হয়ে যায়। এর পরই শীর্ষ আদালতের দ্বারস্থ হয়েছিল সিবিআই। মঙ্গলবার সুপ্রিম কোর্টে শুনানি ছিল। শীর্ষ আদালত জানিয়ে দেয় ভোট পরবর্তী হিংসা মামলায় আপাতত রক্ষাকবচ বহাল থাকছে।

এই মামলায় সুপ্রিম কোর্টে সিবিআই চার সপ্তাহ সময় পেয়েছে রিপোর্ট জমা দেওয়ার জন্য। অনুব্রত তদন্তে সহযোগিতা না করলে, কেন্দ্রীয় এজেন্সির প্রশ্নের সঠিক উত্তর না দিলে কিংবা এড়িয়ে গেলে সিবিআই পূর্ণাঙ্গ রিপোর্টে সেই সব তথ্য জানাতে পারবে সুপ্রিম কোর্টে।

ALSO READ| Upcoming Cyclone in Bengal 2022: অবশেষে আন্দামান সাগরে ঘূর্ণাবর্ত, বাংলায় কতটা পড়বে ঘূর্ণিঝড়ের প্রভাব, কী বলল আবহাওয়া দফতর

গোরুপাচার মামলার তদন্তে অসহযোগিতার অভিযোগে অনুব্রত মণ্ডলকে বোলপুরের বাড়ি থেকে গ্রেফতার করেছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। তার পর থেকে জামিন মেলেনি। আসানসোল সংশোধনাগারে রাত কাটছে বীরভূমের দোর্দণ্ডপ্রতাপ নেতার। প্রভাবশালী তত্ত্বেই তাঁর জামিনের বিরোধিতা করেছে সিবিআই। 

ALSO READ| Super Cyclone Sitrang: কালীপুজোর মধ্যেই সুপার সাইক্লোন সিত্রাংয়ের তাণ্ডবে লন্ডভন্ড হতে পারে উপকূল