Bangladeshi Fishermen Rescued: ২৭ বাংলাদেশি মত্‍স্যজীবীকে উদ্ধার করল ভারতীয় উপকূলরক্ষী বাহিনী

সূত্রের খবর, প্রবল ঝড়-বৃষ্টি উপেক্ষা করে ট্রলারগুলির পক্ষে বঙ্গোপসাগরে ভেসে থাকা অত্যন্ত কঠিন হয়ে পড়েছিল। খবর পেয়ে রওনা দেয় ভারতীয় উপকূলরক্ষী বাহিনী। মোট ২৭ জন বাংলাদেশি মত্‍স্যজীবীকে উদ্ধার করা হয়েছে (Bangladeshi Fishermen Rescued)

Bangladeshi Fishermen Rescued: ২৭ বাংলাদেশি মত্‍স্যজীবীকে উদ্ধার করল ভারতীয় উপকূলরক্ষী বাহিনী
উদ্ধার করা হচ্ছে বাংলাদেশের মত্‍‌স্যজীবীদের। ছবি: সংগৃহীত

কলকাতা: দুর্যোগপূর্ণ আবহাওয়ায় মাঝসমুদ্রে আটকে পড়া বাংলাদেশের মত্‍‌স্যজীবীদের (Bangladesh Fishermen) উদ্ধার করল ভারতীয় উপকূলরক্ষী বাহিনী। সাগরে মাছ ধরতে গিয়ে আটকে পড়া ওই মত্‍স্যজীবীদের দু'টি ট্রলার ইতিমধ্যে ডুবে গিয়েছে। জানা যায়, তিনটি ট্রলার নিয়ে তাঁরা (Bangladeshi Fishermen Rescued) গভীর সমুদ্রে মাছ ধরতে গিয়েছিলেন।

সূত্রের খবর, প্রবল ঝড়-বৃষ্টি উপেক্ষা করে ট্রলারগুলির পক্ষে বঙ্গোপসাগরে ভেসে থাকা অত্যন্ত কঠিন হয়ে পড়েছিল। খবর পেয়ে রওনা দেয় ভারতীয় উপকূলরক্ষী বাহিনী। মোট ২৭ জন বাংলাদেশি মত্‍স্যজীবীকে উদ্ধার করা হয়েছে (Bangladeshi Fishermen Rescued)। বাকিদের খোঁজে অনুসন্ধান চালাচ্ছে ভারতীয় কোস্ট গার্ডের ডর্নিয়ার এয়ারক্রাফট। দু'টি উদ্ধারকারী জাহাজও সেখানে রয়েছে।

উপকূলরক্ষী বাহিনী (পশ্চিমবঙ্গ)-র ডিআইজি পঙ্কজ ভার্মা জানিয়েছেন, উদ্ধার হওয়া মত্‍স্যজীবীরা আপাতত উপকূলরক্ষী বাহিনীর জাহাজেই আছেন। রাজ্য পুলিশের হাতে তুলে দেওয়া হবে।

ALSO READ| Dilip Ghosh Setting Theory: সিবিআইয়ের সঙ্গে সেটিং করে রেখেছিলেন মমতা, ফের প্রলাপ দিলীপ ঘোষের

ঘূর্ণাবর্ত ও নিম্নচাপের জেরে উত্তাল ছিল বঙ্গোপসাগর। আবহাওয়া দফতর আগেই সতর্ক করেছিল, উত্তর বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণাবর্তের জেরে ঘনীভূত হবে নিম্নচাপ। যার ফলে ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছিল। জলস্তর বাড়ার আশঙ্কায় মত্‍স্যজীবীদের সমুদ্রে যাওয়ার ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল। তার পরেও বেশ কিছু ট্রলার মাছ ধরতে গিয়ে দুর্যোগের কবলে পড়ে। বাংলাদেশি মত্‍স্যজীবী (Bangladesh Fishermen) দলের কাছে সেই বার্তা পৌঁছে ছিল কি না, জানা যায়নি।

ALSO READ| Cow Smuggling Case: গোরুপাচার কাণ্ডে আব্দুল লতিফকে খুঁজছে সিবিআই