CISCE National Sports & Games Tennis Tournament: কলকাতায় শুরু জাতীয় ক্রীড়া ও গেমস টেনিস টুর্নামেন্ট

কাউন্সিল ফর দ্য ইন্ডিয়ান স্কুল সার্টিফিকেট এগজামিনেশন (Council for the Indian School Certificate Examinations),  সিআইএসসিই-র ব্যবস্থাপনাতেই এই টুর্নামেন্ট শুরু হয়েছে। অনূর্ধ্ব ১৪, ১৭ ও ১৯ বিভাগে মোট ২৪০ জন প্রতিনিধিত্ব করছেন। সূচনা করেন রাজ্যের ক্রীড়া ও যুব কল্যাণ দফতরের প্রতিমন্ত্রী মনোজ তিওয়ারি।

CISCE National Sports & Games Tennis Tournament: কলকাতায় শুরু জাতীয় ক্রীড়া ও গেমস টেনিস টুর্নামেন্ট

কলকাতা: জাতীয় ক্রীড়া ও গেমস টেনিস টুর্নামেন্ট-২০২২ শুরু হল কলকাতায় (CISCE National Sports & Games Tennis Tournament 2022)। মুখ্য আয়োজক সল্টলেকের সেন্ট ফ্রান্সিস জেভিয়ার স্কুল। বেঙ্গল টেনিস অ্যাসোসিয়েশনে এই টুর্নামেন্ট চলবে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত। এই টুর্নামেন্টে বিজয়ীরা সরাসরি খেলো ইন্ডিয়া গেমসে অংশগ্রহণের সুযোগ পাবেন। অনূর্ধ্ব ১৪, ১৭ ও ১৯ বিভাগে মোট ২৪০ জন প্রতিনিধিত্ব করছেন। প্রতিযোগীদের মধ্যে সংযুক্ত আরব আমিরশাহী থেকেও কয়েক জন রয়েছেন।

সোমবার টুর্নামেন্টের আনুষ্ঠানিক সূচনা করেন রাজ্যের ক্রীড়া ও যুব কল্যাণ দফতরের প্রতিমন্ত্রী মনোজ তিওয়ারি। উপস্থিত ছিলেন টেনিস খেলোয়াড় নিতিন কীর্তনে, সিআইএসসিই গেমসের আঞ্চলিক সমন্বয়কারী সুজয় বিশ্বাস, সেন্ট ফ্রান্সিস জেভিয়ার স্কুলের অধ্যক্ষ অনিল শ্রীবাস্তব প্রমুখ। প্রসঙ্গত, কাউন্সিল ফর দ্য ইন্ডিয়ান স্কুল সার্টিফিকেট এগজামিনেশন (Council for the Indian School Certificate Examinations),  সিআইএসসিই-র ব্যবস্থাপনাতেই এই টুর্নামেন্ট শুরু হয়েছে।

ALSO READ| গঙ্গার পূর্ণতা দিয়েই এ বার দুর্গার পূর্ণতা ধরতে চেয়েছে নারকেলডাঙার পূর্ব কলিকাতা সর্বজনীন

সেন্ট ফ্রান্সিস জেভিয়ার স্কুলের প্রশাসক অজয় চোপড়া বলেন, 'সিআইএসসিই ন্যাশনাল লন টেনিস টুর্নামেন্টের আয়োজন করতে পারা অত্যন্ত গর্বের বিষয়। ভারত ছাড়াও সংযুক্ত আরব আমিরশাহী থেকে প্রতিযোগীরা অংশগ্রহণ করছেন।' তিনি জানান, ২৫০ জন প্রতিযোগীকে ১২টি জোনে ভাগ করে এই টুর্নামেন্ট হবে। ম্যাচগুলি হবে সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত। ৩০ সেপ্টেম্বর, সমাপ্তি অনুষ্ঠানে উপস্থিত থাকবেন কিংবদন্তি প্রাক্তন টেনিস খেলোয়াড় জয়দীপ মুখোপাধ্যায়।

ALSO READ| The Yellow Turtle: মহাপঞ্চমী থেকে লক্ষ্মীপুজো... বাঙালির বাহারি আহারে ইয়েলো টার্টলে পেটপুজোর আমন্ত্রণ