DA Case: মহার্ঘভাতা নিয়ে হাইকোর্টের নির্দেশকে চ্যালেঞ্জ করে ফের সুপ্রিম কোর্টে রাজ্য

স্বভাবতই আদালত অবমাননার মামলা হয়। কিন্তু রাজ্য সরকার স্পষ্ট জানায়, কেন্দ্রীয় হারে ডিএ (DA Case West Bengal) দেওয়া সম্ভব নয়। হাইকোর্টের রায় পুনর্বিবেচনার আবেদনও জানাতে চেয়েছিল রাজ্য সরকার। কিন্তু আদালত মামলা গ্রহণ না করে জানিয়ে দেয়, বকেয়া ডিএ (DA Case West Bengal) মেটাতেই হবে।

DA Case: মহার্ঘভাতা নিয়ে হাইকোর্টের নির্দেশকে চ্যালেঞ্জ করে ফের সুপ্রিম কোর্টে রাজ্য

কলকাতা: কলকাতা হাইকোর্টের নির্দেশকে চ্যালেঞ্জ করে ডিএ (DA Case) মামলায় ফের সুপ্রিম কোর্টের (Supreme Court) দ্বারস্থ রাজ্য সরকার। সূত্রের খবর, সোমবার এই মামলার শুনানি হতে পারে।

কেন্দ্রীয় হারে রাজ্যের সরকারি কর্মীদের মহার্ঘ ভাতা দিতে হবে, এই দাবিতে কলকাতা হাইকোর্টে মামলা হয়েছিল। হাইকোর্টের একক বেঞ্চের রায় রাজ্যের বিপক্ষে যায়। রাজ্য সরকার ডিভিশন বেঞ্চে গেলে, বিচারপতি হরিশ ট্যান্ডন ও বিচারপতি রবীন্দ্রনাথ সামন্তের বেঞ্চও একই রায় বহাল রাখে। কেন্দ্রীয় হারে অর্থাত্‍ ৩১ শতাংশ হারে বকেয়া ডিএ দেওয়ার জন্য রাজ্যকে তিন মাস সময় দেওয়া হয়েছিল। কিন্তু সময় পেরিয়ে যাওয়ার পরেও বকেয়া ডিএ মেলেনি।

স্বভাবতই আদালত অবমাননার মামলা হয়। কিন্তু রাজ্য সরকার স্পষ্ট জানায়, কেন্দ্রীয় হারে ডিএ দেওয়া সম্ভব নয়। হাইকোর্টের রায় পুনর্বিবেচনার আবেদনও জানাতে চেয়েছিল রাজ্য সরকার। কিন্তু আদালত মামলা গ্রহণ না করে জানিয়ে দেয়, বকেয়া ডিএ মেটাতেই হবে।

ALSO READ| Sudhir Suri Shot Dead: অমৃতসরে আততায়ীর গুলিতে নিহত শিবসেনা নেতা সুধীর সুরি

সেই রায়কেই চ্যালেঞ্জ জানিয়ে ফের সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয় রাজ্য সরকার। তবে রাজ্য শীর্ষ আদালতে যাওয়ার আগেই ক্যাভিয়েট দাখিল করেছিল ডিএ প্রাপক কর্মচারী সংগঠন।

ALSO READ| Coal Scam Case: মন্ত্রী অরূপ বিশ্বাসের ভাইকে দিল্লিতে তলব করল ইডি