Bangladesh ferry sinking: বাংলাদেশের পঞ্চগড়ে নৌকাডুবিতে মৃত্যু বেড়ে ৫০, তদন্ত কমিটি গঠন করল প্রশাসন

অতিরিক্ত যাত্রী তোলার কারণেই নৌকাটি (Bangladesh ferry sinking) বেসামাল হয়ে ডুবে গিয়েছে বলে মনে করা হচ্ছে। দুর্ঘটনার কারণ অনুসন্ধানে ইতিমধ্যে পাঁচ সদস্যের একটি কমিটি গড়েছে পঞ্চগড় স্থানীয় প্রশাসন (Panchagarh Boat Sinking)।

Bangladesh ferry sinking: বাংলাদেশের পঞ্চগড়ে নৌকাডুবিতে মৃত্যু বেড়ে ৫০, তদন্ত কমিটি গঠন করল প্রশাসন

পঞ্চগড়: বাংলাদেশের পঞ্চগড়ে নৌকাডুবির (Bangladesh ferry sinking) ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে হল ৫০। পুণ্যার্থীদের নিয়ে রবিবার বেলা আড়াইটে নাগাদ পঞ্চগড়ের বোদা উপজেলায় করতোয়া নদীতে ডুবে যায় নৌকাটি (Panchagarh Boat Sinking)। এখনও খোঁজ নেই অন্তত ৪৫ জনের। নদীতে ডুবুরি নামিয়ে তল্লাশি চলছে।

অতিরিক্ত যাত্রী তোলার কারণেই নৌকাটি (Bangladesh ferry sinking) বেসামাল হয়ে ডুবে গিয়েছে বলে মনে করা হচ্ছে। দুর্ঘটনার কারণ অনুসন্ধানে ইতিমধ্যে পাঁচ সদস্যের একটি কমিটি গড়েছে স্থানীয় প্রশাসন। পঞ্চগড়ের অতিরিক্ত জেলা শাসক দীপঙ্কর রায়কে প্রধান করে ৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। তিন দিনের মধ্যে কমিটিকে তদন্ত রিপোর্ট দিতে বলা হয়েছে।

রবিবার বিকেলে বোদা উপজেলার ৬ নম্বর মাড়েয়া ইউনিয়নের আওলিয়া ঘাটের কাছে করতোয়া নদীতে ডুবে যায় নৌকাটি। সোমবার ভোর থেকে জোরকদমে উদ্ধারকাজ শুরু হয়। দমকলের কর্মীরা ছাড়াও ৪টি ডুবুরির দল আনানো হয় ঘটনাস্থলে। বোদা থানার এসআই ৫০টি মৃতদেহ উদ্ধারের খবর নিশ্চিত করেন।

ALSO READ| Panchagarh Boat Sinking: বাংলাদেশের পঞ্চগড়ে নৌকাডুবিতে মৃত ৩১, নিখোঁজ কমপক্ষে ৬০

পঞ্চগড়ের জেলা প্রশাসক জহুরুল ইসলাম জানান, মৃতদের নিকট স্বজনের হাতে জেলা প্রশাসনের তরফে ২০ হাজার টাকা করে আর্থিক অনুদান দেওয়া হবে। ডুবে যাওয়া নৌকার যাত্রীরা মহালয়া উপলক্ষে পুজো দিতে দেবীগঞ্জ উপজেলার বদেশ্বরী মন্দিরে যাচ্ছিলেন। 

ALSO READ| Rakhi Sawant-Hema Malini: হেমা মালিনীকে ধন্যবাদ জানিয়েই কটাক্ষের জবাব রাখি সাওয়ান্তের, 'হ্যাঁ, ২৪-এর লোকসভা ভোটে দাঁড়াব'