Deepak Punia: কমনওয়েলথ কুস্তিতে ভারতকে সোনা দিলেন দীপক পুনিয়া

৮৬ কেজি ক্যাটেগরিতে সোনা জয়ের পথে দীপক পুনিয়া (Deepak Punia) পরাস্ত করলেন চির প্রতিদ্বন্দ্বী পাকিস্তানের মহম্মদ ইনামকে। কমনওয়েলথ গেমসে ভারতের ঘরে এল নবম সোনা।

Deepak Punia: কমনওয়েলথ কুস্তিতে ভারতকে সোনা দিলেন দীপক পুনিয়া

বার্মিংহাম: ২০২১ সালে টোকিও অলিম্পিক্স (২০২০)-এ অত্যন্ত ভালো খেলেও পদক হাতছাড়া করতে হয়েছিল তাঁকে। শেষ মুহূর্তে ব্রোঞ্জের পদক হাত থেকে ফসকে যায়। কমনওয়েলথ গেমসে সোনা জিতে সেই আক্ষেপ সুদে-আসলে উসুল করে নিলেন ভারতীয় কুস্তিগীর দীপক পুনিয়া (Deepak Punia)। ৮৬ কেজি ক্যাটেগরিতে সোনা জয়ের পথে তিনি (Deepak Punia) পরাস্ত করলেন চির প্রতিদ্বন্দ্বী পাকিস্তানের মহম্মদ ইনামকে। কমনওয়েলথ গেমসে ভারতের ঘরে এল নবম সোনা।

পুরুষদের ৮৬ কেজি বিভাগে ভারতের কুস্তিগীর দীপক পুনিয়া নিউজিল্যান্ডের ম্যাথিউ অক্সেনহামকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে ওঠেন। মাত্র ৩ মিনিট ২২ সেকেন্ডে ধরাশায়ী করে ফেলেন প্রতিপক্ষকে। এই জয়ের পথে ১০টি টেকনিক্যাল পয়েন্ট অর্জন করেন। কোয়ার্টার ফাইনালে সিয়েরা লিওনের শেকু কাসেগবামাকে হারিয়ে শেষ চারে জায়গা করে নেন দীপক পুনিয়া।

ALSO READ| CWG 2022: ভারোত্তোলনে ভারতের ঝুলিতে অষ্টম পদক, রুপো পেলেন বিকাশ ঠাকুর

কমনওয়েলথ গেমসে কুস্তির ৬৫ কেজি ফ্রিস্টাইল বিভাগে এদিন সোনা পেলেন বজরং পুনিয়াও। কানাডার লাচলান ম্যাকনিলকে ৯-২ পয়েন্টে হারালেন বজরং। গোল্ড কোস্টের পর ফের কমনওয়েলথ গেমসে সোনা ভারতীয় এই কুস্তিগীরের। ২০১৪-র গ্লাসগো গেমসে ৬১ কেজি বিভাগে রুপোর  পদক পেয়েছিলেন বজরং।  

ALSO READ| Modi-Mamata Meeting: মোদী-মমতা ৪৫ মিনিট ধরে বৈঠক