Arpita Mukherjee: সিআইডি-র জালে আবদুল বারিক, এনামুল ঘনিষ্ঠ ব্যবসায়ীর থেকেই কি সোনা কিনেছিলেন অর্পিতা?

আবদুল বারিকের (Abdul Barik Biswas,) বিরুদ্ধে গোরু, কয়লা ও সোনা পাচারের অভিযোগ রয়েছে। সিবিআই তাকে একবার আটকও করেছিল। পরে ছেড়ে দেওয়া হয়। সিআইডি-র ধারণা, অর্পিতা মুখোপাধ্যায়ের (Arpita Mukherjee) ফ্ল্যাট থেকে বিপুল পরিমাণ সোনা উদ্ধারের সঙ্গে এই পাচারকারীর যোগ রয়েছে।

Arpita Mukherjee: সিআইডি-র জালে আবদুল বারিক,  এনামুল ঘনিষ্ঠ ব্যবসায়ীর থেকেই কি সোনা কিনেছিলেন অর্পিতা?

বসিরহাট: গোরু পাচারে (Cow Smuggling) জড়িত সন্দেহে আবদুল বারিক বিশ্বাস ( Abdul Barik Biswas) নামে বসিরহাটের এক ব্যবসায়ীকে গ্রেফতার করল সিআইডি। আবদুল বারিক বিশ্বাস গোরু পাচারের মূল কান্ডারি এনামুল হকের ঘনিষ্ঠ বলেই দাবি সিআইডি-র। শুক্রবার বিকেলে বসিরহাট থেকে তাঁকে গ্রেফতার করেন সিআইডির আধিকারিকরা। অভিযুক্তকে হেফাজতে নিতে শনিবার আদালতে পেশ করা হবে।

বসিরহাটের সংগ্রামপুরে বাড়ি আবদুল বারিক বিশ্বাসের। একটা সময় বাম নেতাদের ছত্রছায়ায় ছিলেন। ২০০৮ সালের পঞ্চায়েত নির্বাচনে বামেদের ক্ষমতা হারাতে দেখে তলে তলে শিবির বদল করেন। ঘনিষ্ঠতা বাড়ে তৃণমূল নেতাদের সঙ্গে। ভারত-বাংলাদেশ সীমান্তে অবৈধ ভাবে কয়লা, গোরু, সোনা পাচারের অভিযোগে আগেও বেশ কয়েক বার বারিককে গ্রেফতার করেছিল বিএসএফ। কেন্দ্রীয় সরকারের শুল্ক বিভাগ ও আয়কর দফতরের জেরার মুখেও তাকে পড়তে হয়েছিল।

আবদুল বারিকের বিরুদ্ধে গোরু, কয়লা ও সোনা পাচারের অভিযোগ রয়েছে। সিবিআই তাকে একবার আটকও করেছিল। পরে ছেড়ে দেওয়া হয়। সিআইডি-র ধারণা, অর্পিতা মুখোপাধ্যায়ের (Arpita Mukherjee) ফ্ল্যাট থেকে বিপুল পরিমাণ সোনা উদ্ধারের সঙ্গে এই পাচারকারীর যোগ রয়েছে। অর্পিতার ফ্ল্যাটে পাওয়া সোনা আবদুল বারিকের মাধ্যমেই কেনা হয়েছিল বলে সিআইডি-র তদন্তকারীরা মনে করছেন। এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের আধিকারিকরা কেন বারিককে গ্রেফতার করেনি,  তা নিয়েও প্রশ্ন উঠেছে।

ALSO READ| Partha Chatterjee News: পার্থর আর এক 'বান্ধবী'র খোঁজ, ইডির দাবি, যুগলে গিয়েছিলেন মালয়েশিয়ায়

গোরু পাচারকাণ্ডে রাঘববোয়ালদের ধরতে গত বছর থেকেই তত্‍পর সিবিআই। পাচার চক্রের মূল পান্ডা এনামুল হক ঘনিষ্ঠ বসিরহাটের এই ব্যবসায়ীকে তখনই তলব করেছিল সিবিআই। কিন্তু জিজ্ঞসাবাদের পর আবদুল বারিক বিশ্বাসকে ছেড়ে দেওয়া হয়। রাজ্য গোয়ান্দা পুলিশের ধারণা, আমদানি-রফতানি ব্যবসার আড়ালে অবৈধ ব্যবসা রয়েছে বারিকের। 

ALSO READ| Partha Chatterjee Latest News: আমি ষড়যন্ত্রের শিকার, দাবি পার্থ চট্টোপাধ্যায়ের