E-Scooter: বাজারে এল ই-স্কুটার ইউডি, উদ্বোধনে রাইমা সেন

ইউনাইট ডিলের (UD) প্রতিষ্ঠাতা এবং এমডি অভিষেক ভট্টাচার্য জানালেন, ব্যাটারিচালিত এই স্কুটার (E-Scooter market) সম্পূর্ণ ভাবে মেক-ইন-ইন্ডিয়া। আমাদের দেশের রাস্তায় চলার উপযোগী করে তৈরি।

E-Scooter: বাজারে এল ই-স্কুটার ইউডি, উদ্বোধনে রাইমা সেন
ই-স্কুটার লঞ্চের অনুষ্ঠানে রাইমা সেন। ছবি: প্রকাশ পাইন

কলকাতা: বিশ্বজুড়ে পেট্রল-ডিজেলের যখন অগ্নিমূল্য, তখন বিকল্প শক্তিচালিত যান নিয়ে মানুষ ভাবতে শুরু করেছে। ইউনাইট ডিলস বাজারে নিয়ে এল ব্যাটারিচালিত ইলেক্ট্রিক স্কুটার (e-Scooter) ‘ইউডি’। কলকাতার আইটিসি ফরচুন পার্কে ইউডি ব্র্যান্ডের নতুন ইলেকট্রিক স্কুটারের আনুষ্ঠানিক লঞ্চ করলেন অভিনেত্রী রাইমা সেন (Raima Sen)৷

ইউনাইট ডিলের প্রতিষ্ঠাতা এবং এমডি অভিষেক ভট্টাচার্য জানালেন, ব্যাটারিচালিত এই স্কুটার (e-Scooter market) সম্পূর্ণ ভাবে মেক-ইন-ইন্ডিয়া। আমাদের দেশের রাস্তায় চলার উপযোগী করে তৈরি। ব্যাটারিচালিত স্কুটারের ইঞ্জিন অত্যধিক গরম হয়ে কখনও কখনও রাস্তায় আগুন ধরার মতো দুর্ঘটনা ঘটে। এমন দুর্ঘটনা এড়াতে বৈদ্যুতিক এই স্কুটারে বিশেষ এক প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। যাকে বলা হয়, থার্মাল কাট অফ প্রযুক্তি।

আরও এক বৈশিষ্ট্যের কথা জানালেন অভিষেক। স্কুটারের বডি তৈরিতে শুধুমাত্র ভার্জিন প্লাস্টিক ব্যবহার করা হয়েছে। স্থায়িত্ব বাড়ানোর জন্যই কোনও পুনর্ব্যবহারযোগ্য প্লাস্টিক ব্যবহার করা হয়নি। গ্রাহকদের জন্য আরও একটি স্বস্তির খবর, অন-রোড সার্ভিস দেবে এই সংস্থা। রাস্তায় চলার পথে হঠাত্‍ করে স্কুটার খারাপ হলে,  এক ফোনেই গ্রাহকের কাছে দ্রুত পৌঁছে যাবেন কোম্পানির মেকানিকরা।

ALSO READ| Monkeypox: মাঙ্কিপক্স কি যৌনতার মাধ্যমে ছড়ায়?  নয়া সংক্রমিতের ৬ জনই পুরুষ সমকামী 

অভিনেত্রী রাইমা সেন ইউডি বৈদ্যুতিক স্কুটারের আনুষ্ঠানিক উদ্বোধনের পর বলেন, এই ই-স্কুটার আগামী দিনে পৃথিবীর সবুজায়নের লক্ষ্যে গেম চেঞ্জার হয়ে উঠবে। অনুষ্ঠানে এই প্রথম শহরে একসঙ্গে পারফর্ম করলেন ইন্ডিয়ান আইডল খ্যাত নতুন প্রজন্মের আইডল জুটি অরুনিতা-পবনদীপ। গানে গানে স্নাত হল মুগ্ধ শ্রোতা।

ছবি: প্রকাশ পাইন

ALSO READ| Beauty Clinic: বেহালায় রূপচর্চার আধুনিক ক্লিনিক, পরিষেবায় উচ্ছ্বসিত দেবশ্রী রায়ও