Partha Chatterjee News: পার্থর মেয়ে-জামাইকে ইডি-র তলব

এসএসসি দুর্নীতি মামলায় (SSC Scam) বর্তমানে ইডির হেফাজতে রয়েছেন পার্থ চট্টোপাধ্যায় ও তাঁর ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়। অর্পিতার দু'টি ফ্ল্যাট থেকে নগদ ৫০ কোটির অর্থ ছাড়াও দু'জনের নামে একাধিক সম্পত্তির হদিশ পেয়েছে ইডি।

Partha Chatterjee News: পার্থর মেয়ে-জামাইকে ইডি-র তলব

কলকাতা: আজ নয়তো কাল—  পার্থ চট্টোপাধ্যায়ের (Partha Chatterjee) মেয়ে-জামাইয়ের যে ইডির দফতরে ডাক পড়বে, তা জানাই ছিল। দু'জনেই বর্তমানে ক্যালিফোর্নিয়া রয়েছেন। ইমেল পাঠিয়ে পার্থর মেয়ে সোহিনী ভট্টাচার্য ও জামাই কল্যাণময় ভট্টচার্যকে দ্রুত কলকাতায় তলব করেছে ইডি। কারণ পার্থর জামাইয়ের অ্যাকাউন্টে টাকা আদানপ্রদানের ইঙ্গিত পেয়েছেন কেন্দ্রীয় তদন্তকারীরা। পিংলার এক বিদ্যালয়ের সঙ্গেও পার্থর যোগসূত্র সামনে আসে। এসব বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্যই প্রাক্তন শিক্ষামন্ত্রীর (Partha Chatterjee) মেয়ে-জামাইকে তলব করা হয়েছে।

এসএসসি দুর্নীতি মামলায় (SSC Scam) বর্তমানে ইডির হেফাজতে রয়েছেন পার্থ চট্টোপাধ্যায় ও তাঁর ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়। অর্পিতার দু'টি ফ্ল্যাট থেকে নগদ ৫০ কোটির অর্থ ছাড়াও দু'জনের নামে একাধিক সম্পত্তির হদিশ পেয়েছে ইডি। জিজ্ঞাসাবাদে দু'জনেই দাবি করেন সেই অর্থ তাঁদের নয়। যদি তাঁদের নাই হয়, তা হল কার, সেই প্রশ্নের উত্তর এখনও পায়নি ইডি। উলটে পার্থ চট্টোপাধ্যায় দাবি করেন, তিনি অর্পিতা মুখোপাধ্যায়কে সে ভাবে চেনেন না। নাকতলার পুজোয় দেখেছেন। যদিও ইডির তদন্তকারীরা পার্থর কথা বিশ্বাস করেননি। কারণ, পার্থ-অর্পিতার ঘনিষ্ঠতার একাধিক প্রমাণ তাঁদের হাতে রয়েছে। ইডির দাবি, তদন্তকারী আধিকারিকদের বিভ্রান্ত করতেই পার্থ এই সম্পর্ক অস্বীকার করছেন।

ইডির দেওয়া হিসাব অনুযায়ী, অর্পিতার ফ্ল্যাট থেকে নগদ প্রায় ৫০ কোটি টাকা ছাড়াও দু'জনের ফ্রিজড হয়ে যাওয়া ব্যাংক অ্যাকাউন্টে ৮ কোটি টাকার খোঁজ মিলেছে। অর্পিতার টালিগঞ্জ ও বেলঘরিয়ার ফ্ল্যাট থেকে তাল-তাল সোনা, মুঠো-মুঠো রুপো, হিরের গয়নাও উদ্ধার হয়েছে। একগুচ্ছ ফ্ল্যাট-জমির দলিলও মিলেছে। নামে-বেনামে বহু সম্পত্তি কেনা হয়েছে। অর্পিতা মুখোপাধ্যায়ের নামে ৩১টি জীবনবিমা করানো হয়েছে। প্রত্যেকটির 'নমিনি' পার্থ চট্টোপাধ্যায়। চাকরি 'বিক্রি'র টাকাতেই নগদে ওই বিমাগুলি করানো হয়েছিল বলে দাবি কেন্দ্রীয় সংস্থার।

ALSO READ| ঝাড়খণ্ড কাণ্ডে চাঞ্চল্যকর তথ্য, এর আগেও নগদ ৭৫ লক্ষ লেনদেন হয়েছে কলকাতায়

বৃহস্পতিবার পার্থ চট্টোপাধ্যায় এবং অর্পিতা মুখোপাধ্যায়কে প্রায় আড়াই ঘণ্টার বেশি মুখোমুখি বসিয়ে জিজ্ঞাসাবাদ করেছেন ইডির আধিকারিকেরা। পার্থ চট্টোপাধ্যায় সহযোগিতা করেননি বলেই ইডি সূত্রে জানা গিয়েছে। একাধিক প্রশ্নের উত্তর এড়িয়ে চুপ করে বসে ছিলেন পার্থ। তবে, অর্পিতা মুখোপাধ্যায় জিজ্ঞাসাবাদে সহযোগিতা করেছেন। অর্পিতার আগের বয়ানের সঙ্গে নতুন বয়ান মিলিয়ে দেখে ইডি।

আজ, শুক্রবার ফের আদালতে তোলা হবে পার্থ-অর্পিতাকে। তাঁর আগে তাঁদের জোকার ইএসআই হাসপাতালে নিয়ে যাওয়া হবে স্বাস্থ্য পরীক্ষার জন্য।

ALSO READ| ১৫ অগস্ট দিল্লিতে জঙ্গি হামলার আশঙ্কা, রিপোর্ট দিল আইবি