Mamata Darjeeling: মমতার উপস্থিতিতে GTA-র শপথ অনুষ্ঠান মঙ্গলবার, দিদি-দিদি রব দার্জিলিঙে

তিন দিনের সফরে সোমবার বিকেলে দার্জিলিং পৌঁছলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Darjeeling)। প্রশাসনিক বৈঠক-সহ একাধিক কর্মসূচি রয়েছে। জিটিএ (GTA) ভোটের পর এটাই তাঁর প্রথম পাহাড় সফর।

Mamata Darjeeling: মমতার উপস্থিতিতে GTA-র শপথ অনুষ্ঠান মঙ্গলবার, দিদি-দিদি রব দার্জিলিঙে
দার্জিলিং সফরে মুখ্যমন্ত্রী

দার্জিলিং: জিটিএ নির্বাচনের পর সোমবারই প্রথম পাহাড়ে পা রাখলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Darjeeling)। বাগডোগরা বিমানবন্দরে নামার পর থেকে যাত্রাপথে যে উষ্ণ অভ্যর্থনা তিনি পেলেন, তাতে আপ্লুত মুখ্যমন্ত্রী (Mamata Banerjee)। রাস্তার দু'ধারে সারিসারি মানুষের ভিড়। হাতে রংবেরঙের পতাকা।  সেই ভিড় চিরে মুখ্যমন্ত্রীর কনভয় যখন ধীর গতিতে এগোচ্ছে, উত্‍‌সুক কণ্ঠে স্লোগান উঠল, দিদি-দিদি। কেউ বললেন, 'মমতা ব্যানার্জি জিন্দাবাদ।' অপেক্ষারতদের এই ভিড়ে মমতার দলের কর্মী-সমর্থকেরা ছিলেন। কিন্তু তার থেকেও অনেক বেশি ভিড় ছিল পাহাড়ের সাধারণ মানুষের (Mamata Darjeeling)। ছিলেন অন্য রাজনৈতিক দলের সমর্থকেরাও। দলমতনির্বিশেষে কেউই তাঁকে অভ্যর্থনা জানাতে কার্পণ্য করেননি। বিনয়ী মুখ্যমন্ত্রী (Bengal CM) দু'হাত তুলে প্রীতি নমস্কার ফিরিয়ে দিয়েছেন। কখনও হাসিমুখে হাত নেড়েছেন। কখনও গাড়ির বাইরে মুখ বের করে কথা বলেছে। রবিবাসরীয় বিকেল থেকে এ ভাবেই পাহাড় মমতাময় (Mamata Darjeeling)।

মঙ্গলবার, ১২ জুলাই জিটিএ প্রতিনিধিরা শপথ নেবেন। সে কারণেই মমতার এ বারের উত্তরবঙ্গ সফর। শপথ অনুষ্ঠানে থাকবেন মুখ্যমন্ত্রী। বাগডোগরা বিমানবন্দরে মমতাকে স্বাগত জানাতে হাজির ছিলেন অনেকেই। বিমানবন্দর থেকে মমতা গাড়ি করে বেরোনোর পর থেকেই দু'‌ধারে চোখে পড়ে সারিসারি মানুষের ভিড়। কার্শিয়াঙে ঢুকতেই অনীত থাপার সঙ্গে সাক্ষাত্‍ হয় মমতার। মুখ্যমন্ত্রীর গাড়িতেই উঠে পড়েন অনীত থাপা। পাহাড়বাসীর উত্‍‌সাহী ভিড় নিয়ে অনীত বলেন, '‌পাহাড়ে দীর্ঘদিন পর জিটিএ নির্বাচন হয়েছে। মুখ্যমন্ত্রীর উদ্যোগে পাহাড়ের মানুষ খুশি।'‌

ALSO READ| Mamata Security-Hafizul Molla: মমতার কালীঘাটের বাড়িতে ঢোকার আগে রেকি করে হাফিজুল, তদন্তে চাঞ্চল্যকর তথ্য!  

মঙ্গলবার মুখ্যমন্ত্রীর উপস্থিতিতে দার্জিলিঙের ম্যালের চৌরাস্তায় জিটিএ-র নবনির্বাচিত ৪৫ সদস্য শপথ নেবেন। অনীত থাপা দু’দিন আগেই কলকাতায় গিয়ে মুখ্যমন্ত্রীকে আমন্ত্রণ জানিয়ে এসেছিলেন। এই সফরে সদ্য নির্বাচিত শিলিগুড়ি মহকুমা পরিষদের জয়ী প্রার্থীদের সঙ্গেও দেখা করার সম্ভাবনা রয়েছে মমতার। মুখ্যমন্ত্রীর এবারের পাহাড় সফর রাজনৈতিক ভাবে অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল। বুধবার নেপালি কবি আচার্য ভানু ভক্তের জন্মজয়ন্তী। ম্যালের চৌরাস্তায় কবির জন্মজয়ন্তী অনুষ্ঠানে মুখ্যমন্ত্রীর থাকার কথা রয়েছে। বুধ ও বৃহস্পতিবার রয়েছে প্রশাসনিক বৈঠক।

ALSO READ| Roddur Roy:  হাইকোর্টে রোদ্দুর রায়, আর্জি সব FIR খারিজ হোক