Gold seized: বারাসতে উদ্ধার ₹৪ কোটি মূল্যের সোনা, আটক কারবারি

শুল্ক দফতর সূত্রে খবর, বারাসতের ওই সোনার দোকান (Gold seized) থেকে ৯.৮৬৫ কেজি সোনা উদ্ধার হয়েছে। এই বিপুল টাকার সোনা (Gold seized) নিয়ম না-মেনেই আনা হয়েছে বলে শুল্ককর্তাদের দাবি।

Gold seized: বারাসতে উদ্ধার ₹৪ কোটি মূল্যের সোনা, আটক কারবারি
ছবিটি প্রতীকী

বারাসত: উত্তর ২৪ পরগনা জেলার বারাসতের এক দোকান থেকে বিপুল পরিমাণ সোনা উদ্ধার (Gold seized) করল শুল্ক দফতর। উদ্ধার হওয়া সোনার বাজারমূল্য ৪ কোটি টাকা। শুল্ক ফাঁকি দিয়ে কী করে এই বিপুল পরিমাণ সোনা দোকানে মজুদ করা হয়েছে, তা নিয়ে তদন্ত শুরু করেছেন শুল্ক আধিকারিকরা। এর সঙ্গে (Gold seized) কোনও চক্র জড়িয়ে রয়েছে কি না, তা খতিয়ে দেখা হচ্ছে। ইতিমধ্যে ওই দোকানের মালিককে আটক করে জেরা শুরু করছেন শুল্ক দফতরের আধিকারিকরা।

শুল্ক দফতর সূত্রে খবর, বারাসতের ওই সোনার দোকান (Gold seized) থেকে ৯.৮৬৫ কেজি সোনা উদ্ধার হয়েছে। এই বিপুল টাকার সোনা নিয়ম না মেনেই আনা হয়েছে বলে শুল্ককর্তাদের দাবি। এর আগে বড়বাজারের একটি দোকানে তল্লাশি চালিয়ে প্রায় সাড়ে ৪ কোটি টাকা মূল্যের সোনা উদ্ধার করেছিলেন তদন্তকারীরা। সোনার পরিমাণ ছিল ৯০২০.৪৬ গ্রাম।

ALSO READ|  SSC Scam: এসএসসি দুর্নীতি নিয়ে মমতাকে চিঠি কেন্দ্রীয় শিক্ষামন্ত্রীর

শুল্ক দফতরের আধিকারিকদের ধারণা, শুল্ক ফাঁকি দিতে চোরাপথে বিদেশ থেকে ওই সোনা (Gold seized) আনা হয়েছে। বড় কোনও পাচারচক্র এ কাজে যুক্ত বলে তদন্তকারীদের অনুমান। ধৃত সোনার ব্যবসায়ীকে জিজ্ঞাসাবাদ করে সেই চক্রের নাগাল পেতে চাইছেন  শুল্ককর্তারা। 

ALSO READ| Apa: পার্থ-অর্পিতার শান্তিনিকেতনের বাড়ি ‘অপা’য় ইডির হানা