IIT Kharagpur: আইআইটি খড়গপুরের হস্টেল থেকে ইঞ্জিনিয়ারিং ছাত্রের পচাগলা দেহ উদ্ধার

বিগত কয়েক মাসের মধ্যে আইআইটি ক্যাম্পাসগুলিতে একাধিক ছাত্রের আত্মহত্যার ঘটনা ঘটেছে ( IIT Student found dead)। শুক্রবার খড়গপুর আইআইটি থেকে মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ের এক ছাত্রের দেহ উদ্ধার হয় (India News)।

IIT Kharagpur: আইআইটি খড়গপুরের হস্টেল থেকে ইঞ্জিনিয়ারিং ছাত্রের পচাগলা দেহ উদ্ধার
ছবিটি প্রতীকী

খড়গপুর: পশ্চিম মেদিনীপুরের খড়গপুর ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি (IIT Kharagpur)-র এক ছাত্রের পচাগলা দেহ উদ্ধার হয়েছে ( IIT Student found dead)। শুক্রবার হস্টেলের ঘর থেকে ওই ছাত্রের দেহ উদ্ধার করে পুলিশ। মৃত ছাত্রের নাম ফয়জান আহমেদ (২৩)। বাড়ি অসমের তিনসুকিয়ায়। পুলিশের ধারণা, মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ের চতুর্থ বর্ষের ওই ছাত্র দিন কয়েক আগে আত্মহত্যা করেছেন (India News)। 

খড়গপুর আইআইটি'র (Kharagpur-IIT) হস্টেল 'লালা লাজপত রায় হল'-এর একটি ঘর থেকে দুর্গন্ধ বেরোনোয় পড়ুয়াদের সন্দেহ হয়। ঘরটি ভিতর থেকে বন্ধ ছিল। থানায় খবর দিলে, পুলিশ এসে দরজা ভাঙে। আধপচা দেহটি সেখান থেকে উদ্ধার করে ময়নাতদন্তে পাঠানো হয়েছে। প্রাথমিক তদন্তে আত্মহত্যা বলে মনে হলেও সম্ভাব্য সবরকম কারণ খতিয়ে দেখছে পুলিশ।

বিগত কয়েক মাসের মধ্যে আইআইটি ক্যাম্পাসগুলিতে একাধিক ছাত্রের আত্মহত্যার ঘটনা ঘটেছে। ৯ অক্টোবর, আইআইটি গুয়াহাটির হস্টেল রুমে এক ছাত্রের ঝুলন্ত দেহ উদ্ধার হয়। কম্পিউটার সাসেন্স ও ইঞ্জিনিয়ারিং নিয়ে বি টেক করছিলেন বছর ২০-র ওই পড়ুয়া। পঞ্চম সেমেস্টার দিয়েছিলেন। পুলিশের ধারণা, মানসিক চাপেই আত্মঘাতী হয় অন্ধ্রপ্রদেশের ওই পড়ুয়া।

ALSO READ| Tamil Nadu School Gas Leak: তামিলনাড়ুর স্কুলে 'গ্যাস লিক' করে অসুস্থ ১০০ পড়ুয়া

এর আগে ৭ সেপ্টেম্বর আইআইটি হায়দরাবাদের এক ছাত্র আত্মহত্যা করেন। ক্যাম্পাসের অদূরে একটি লজ থেকে বছর ২৩-এর ওই ছাত্রের দেহ উদ্ধার হয়। বি টেক সম্পূর্ণ করার পর গত তিন মাস ধরে ওই লজেই ছিলেন ওই পড়ুয়া। লজের বারান্দা থেকে ঝাঁপ দিয়ে আত্মহত্যা করেন। তাঁর বাড়ি রাজস্থানের জয়পুরে।

ALSO READ| Himachal Pradesh Election 2022: নির্বাচনী প্রতিশ্রুতি দিলে যথেষ্ট ব্যাখ্যা দিতে হবে, হিমাচলে ভোট ঘোষণা করে বলল কমিশন