Partha Chatterjee News: পার্থর কাছে উদ্ধার হওয়া ডিড কি নকল, ধন্দ বাড়ালেন আইনজীবী

পার্থ চট্টোপাধ্যায়ের (Partha Chatterjee News) জামিনের জন্য শুক্রবার আবেদন করেন তাঁর আইনজীবী। আদালতে তিনি সওয়াল করেন, তাঁর মক্কেল সাধারণ মানুষ। পালানোর লোক নন। প্রভাবশালী তকমা কাটাতে বিধায়ক পদ থেকেও তিনি ইস্তফা দিতে চাইছেন।

Partha Chatterjee News: পার্থর কাছে উদ্ধার হওয়া ডিড কি নকল, ধন্দ বাড়ালেন আইনজীবী

কলকাতা: ইডি-র অভিযোগ, অর্পিতা মুখোপাধ্যায় তবু কিছু বললেও রাজ্যের প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee News) কোনও ভাবেই তদন্তে সহযোগিতা করছেন না। উলটে তদন্তকারীদের বিভ্রান্ত  করার চেষ্টা করছেন। ইডি-র এই অভিযোগের জবাব দিলেন পার্থ চট্টোপাধ্যায়ের আইনজীবী (Partha Chatterjee News)। তাঁর বক্তব্য,  'প্রাক্তন মন্ত্রীর বাড়িতে তল্লাশি করে কোনও কিছু মেলেনি। যে মানুষ অপরাধের সঙ্গে যুক্ত নন, তাঁর কাছ থেকে কী ধরনের সহযোগিতা ইডি আশা করতে পারে?'

পার্থ চট্টোপাধ্যায়ের আইনজীবীর দাবি, ইডি বা সিবিআই কেউ-ই বলতে পারেনি প্রাক্তন মন্ত্রী কারও কাছ থেকে ঘুঁষ নিয়েছেন। পার্থ চট্টোপাধ্যায় কোনও ধরনের অপরাধের সঙ্গে যুক্ত নন বলেই তিনি এদিন সাংবাদিকদের সামনে দাবি করেন।

পার্থ চট্টোপাধ্যায়ের (Partha Chatterjee News) জামিনের জন্য শুক্রবার আবেদন করেন তাঁর আইনজীবী। আদালতে তিনি সওয়াল করেন, তাঁর মক্কেল সাধারণ মানুষ। পালানোর লোক নন। প্রভাবশালী তকমা কাটাতে বিধায়ক পদ থেকেও তিনি ইস্তফা দিতে চাইছেন। অন্যান্য পদ থেক তাঁকে ইতিমধ্যে সরিয়ে দেওয়া হয়েছে। এই অবস্থায় শর্তসাপেক্ষে তাঁর মক্কেলের জামিন মঞ্জুর করা হোক।

ALSO READ| Partha Chatterjee News: পার্থর মেয়ে-জামাইকে ইডি-র তলব

শুনানির সময় পার্থর আইনজীবী দাবি করেন, এখনও পর্যন্ত যে সমস্ত ডিড উদ্ধার হয়েছে, তা সবই নকল। পেশ করা নথি সত্যি কি না, তা প্রমাণ করার দায় তাঁদের, যারা পেশ করেছেন। তাঁর মক্কেল অসুস্থ বলেও উল্লেখ করেন আইনজীবী।

পালটা সওয়ালে ইডির আইনজীবীর দাবি, পার্থ চট্টোপাধ্যায় তদন্তে অসহযোগিতা করছেন। বেশ কিছু গুরুত্বপূর্ণ নথি উদ্ধার হয়েছে। ৩টি নতুন কোম্পানির কথাও জানা গিয়েছে। খোঁজ মিলেছে একটি ট্রাস্ট ও আরও ৫০টি ব্যাংক অ্যাকাউন্টের। ইডির তরফে এদিন পার্থ-অর্পিতার জেল হেফাজত চাওয়া হয়েছে। জেলে গিয়েই দু'জনকে জিজ্ঞাসাবাদ করতে চান কেন্দ্রীয় তদন্তকারীরা।

ALSO READ| Gold seized: বারাসতে উদ্ধার ₹৪ কোটি মূল্যের সোনা, আটক কারবারি