Ivana Trump Dies: ডোনাল্ড ট্রাম্পের প্রথম স্ত্রী ইভানা ট্রাম্প প্রয়াত

ট্রুথ সোশ্যালে এক পোস্টে প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট লিখেছেন, 'ইভানা ট্রাম্পকে (Ivana Trump Dies) যাঁরা ভালোবাসতেন তাঁদের আমি গভীর দুঃখের সঙ্গে জানাচ্ছি তিনি নিউইয়র্ক সিটিতে মারা গিয়েছেন।'

Ivana Trump Dies: ডোনাল্ড ট্রাম্পের প্রথম স্ত্রী ইভানা ট্রাম্প প্রয়াত
ইভানা ট্রাম্প প্রয়াত

নিউ ইয়র্ক: প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের প্রথম স্ত্রী (Donald Trump First Wife), তিন সন্তানের মা ইভানা ট্রাম্প (Ivana Trump) প্রয়াত। মৃত্যুকালে বয়স হয়েছিল ৭৩ বছর। মার্কিন যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক শহরে তিনি মারা গিয়েছেন। সোশ্যাল মিডিয়ায় ডোনাল্ড ট্রাম্প নিজেই ইভানা ট্রাম্পের মৃত্যুসংবাদ দিয়েছেন। ট্রুথ সোশ্যালে এক পোস্টে প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট লিখেছেন, 'ইভানা ট্রাম্পকে (Ivana Trump Dies) যাঁরা ভালোবাসতেন তাঁদের আমি গভীর দুঃখের সঙ্গে জানাচ্ছি তিনি নিউইয়র্ক সিটিতে মারা গিয়েছেন।' ইভানার রূপ ও গুণের প্রশস্তি করে লিখেছেন,  তিনি ছিলেন আসাধারণ সুন্দরী মহিলা৷ অনুপ্রেরণাদায়ক জীবনযাপন করেছেন। ইভানা ও তাঁর তিন সন্তান ডোনাল্ড জুনিয়র, ইভানকা এবং এরিককে নিয়ে নিজের গর্বের কথাও জানিয়েছেন।

ডোনাল্ড ট্রাম্পের ঘনিষ্ঠ সূত্রের উল্লেখ করে মার্কিন সংবাদমাধ্যমে লেখা হয়েছে, ইভানা ট্রাম্পকে (Ivana Trump) বাড়ির একটি সিঁড়ির কাছে অচৈতন্য অবস্থায় পাওয়া যায়। পুলিশের ধারণা, দুর্ঘটনাবশত সিঁড়ি থেকে পড়ে গিয়েই মারা গিয়েছেন ইভানা ট্রাম্প। নিশ্চিত হতে মেডিক্যাল পরীক্ষা করানো হবে।

কমিউনিস্ট আমলের পুরনো চেকোস্লোভাকিয়ায় বড় হয়ে ওঠা ইভানার ৷ কমিউনিজম ছেড়ে আমেরিকাকে আপন করে নিয়েছিলেন। ১৯৭৭ সালে ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে বিয়ের পর ইভানা তাঁর স্বামীর পারিবারিক ব্যবসায় যোগ দেন৷ একজন স্কিয়ার থেকে ট্রাম্পের যোগ্য সহধর্মিনী হিসাবে সফল ব্যবসায়ী হিসাবে নিজেকে প্রতিষ্ঠিত করেন। ট্রাম্পের ব্যবসায় বড় অবদান রয়েছে ইভানা ট্রাম্পের। ট্রাম্প তাজমহল ক্যাসিনো রিসর্ট পরিচালনায় বিশেষ ভূমিকা ছিল ইভানারও। স্বামীর সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে ব্যবসাকে এগিয়ে নিয়ে গিয়েছেন। বিয়ের ১৫ বছর পর ১৯৯২ সালে তাঁদের মধ্যে বিচ্ছেদ হয়ে যায়।

ALSO READ| Thankuni: থানকুনির হাজারো গুণ! পেটের রোগ তো সারেই, যৌবন ধরে রাখতেও জুড়ি নেই 

ইভানা ট্রাম্পের অকস্মাত্‍‌ মৃত্যুতে (Ivana Trump Dies) শোকবিহ্বল তিন সন্তানের প্রতিক্রিয়া, মায়ের কাছ থেকেই তাঁরা দৃঢ়তা, কঠোরতা, সহানুভূতি এবং সংকল্পের পাঠ নিয়েছেন। ইভানাকে 'অবিশ্বাস্য মহিলা' আখ্যা দিয়ে তাঁর সন্তানরা বলেন, 'মা ছিলেন বিশ্বমানের ক্রীড়াবিদ, পারিবারিক ব্যবসায় একটা শক্তি। একইসঙ্গে একজন যত্নশীল মা, যিনি নিজের দায়িত্ব, কর্তব্য কখনও ভোলেননি। আমাদের তিন ভাইবোনের সঙ্গে বন্ধুর মতো মিশতেন।' 

ALSO READ| Sudan Death By Stoning: ব্যাভিচারের দায়ে তরুণীকে পাথর ছুড়ে হত্যার নির্দেশ সুদানে