Jasprit Bumrah: টি-২০ বিশ্বকাপে নেই জসপ্রীত বুমরাহ

এর আগে সৌরভের আশ্বাসে আশান্বিত হয়েছিলেন ক্রিকেটপ্রেমীরা। এ দিন বিসিসিআই চূড়ান্ত ঘোষণাই করে দিল, গুজরাতের স্পিডস্টারকে টি-২০ বিশ্বকাপে (T20 World Cup 2022) পাবে না টিম ইন্ডিয়া। বুমরাহের চোট (Jasprit Bumrah) সারতে চার থেকে ছ’মাস লেগে যেতে পারে।

Jasprit Bumrah: টি-২০ বিশ্বকাপে নেই জসপ্রীত বুমরাহ

মুম্বই: চোটের কারণে জসপ্রীত বুমরাহ (Jasprit Bumrah) আসন্ন টি-২০ বিশ্বকাপে খেলতে পারবেন কি না, তা নিয়ে অনিশ্চয়তা ছিলই। সোমবার বিসিসিআই আনুষ্ঠানিক ভাবে জানিয়ে দিল, আসন্ন টি-২০ বিশ্বকাপে (T20 World Cup 2022) খেলবেন না বুমরাহ।

পিঠের চোট ও স্ট্রেস ফ্র্যাকচারের কারণে অস্ট্রেলিয়ায় টি-২০ বিশ্বকাপে জসপ্রীত বুমরাহ খেলতে পারবেন না বলে দেশের বিভিন্ন সংবাদমাধ্যমে আগেই খবর করেছিল। তখন ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় জানিয়ে ছিলেন, বুমরাহ টি-২০ বিশ্বকাপ থেকে ছিটকে যাননি। সৌরভের আশ্বাসে আশান্বিত হয়েছিলেন ক্রিকেটপ্রেমীরা। এ দিন বিসিসিআই চূড়ান্ত ঘোষণাই করে দিল, গুজরাতের স্পিডস্টারকে টি-২০ বিশ্বকাপে পাবে না টিম ইন্ডিয়া। বুমরাহের চোট সারতে চার থেকে ছ’মাস লেগে যেতে পারে।

এশিয়া কাপে চোটের কারণে ছিটকে গেলেও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-২০ সিরিজে দলে ফিরেছিলেন গুজরাতের তারকা এই পেসার। তবে, অজিদের বিরুদ্ধে দুটো ম্যাচে খেলার সুযোগ পেলেও সে ভাবে তাঁকে ছন্দে পাওয়া যায়নি। হায়দারাবাদে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-২০তে পুরোপুরি ফিট দেখায়নি বুমরাহকে। ৪ ওভারে ৫০ রান দিয়েছিলেন। দক্ষিণ আফ্রিকা সিরিজে যে কারণে ছিটকে যান।

ALSO READ| By-elections: ৬ রাজ্যের ৭ বিধানসভা আসনে উপনির্বাচন ৩ নভেম্বর

চোটের কারণে আর এক তারকা অলরাউন্ডার রবীন্দ্র জাডেজাও আসন্ন টি-২০ বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছেন। জসপ্রীত বুমরাহের পরিবর্তে অস্ট্রেলিয়ায় টি-২০ বিশ্বকাপে কে যাবেন, তা এ বার ঘোষণা করবে বিসিসিআই। স্ট্যান্ডবাই হিসাবে আছেন মহম্মদ শামি ও দীপক চাহার। ২৩ অক্টোবর মেলবোর্নে সুপার-১২ পর্বে পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ দিয়ে এ বারের টি-২০ বিশ্বকাপ অভিযান শুরু করবে টিম ইন্ডিয়া।

ALSO READ| Durga Puja Donation: দুর্গাপুজোয় সরকারি অনুদান বন্ধ করা উচিত, মমতার নাম না-করেই বললেন হিমন্ত বিশ্বশর্মা