Modi-Mamata Meeting: মোদী-মমতা ৪৫ মিনিট ধরে বৈঠক

এ দিন বিকেল সাড়ে ৪টে নাগাদ প্রধানমন্ত্রীর বাসভবনে পৌঁছন বাংলার মুখ্যমন্ত্রী (Mamata-Modi Meeting)। মোদীর হাতে হলুদ গোলাপের তোড়া তুলে দেন। প্রধানমন্ত্রী এবং মুখ্যমন্ত্রীর সাক্ষাতের ছবি ট্যুইট করে পিএমও। মূলত নীতি আয়োগের বৈঠকে যোগ দিতেই মমতার  এই সফর (Mamata-Modi Meeting)।

Modi-Mamata Meeting: মোদী-মমতা ৪৫ মিনিট ধরে বৈঠক

নয়াদিল্লি: রাজ্যের দাবি-দাওয়া নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে বৈঠক করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মোদীর নয়াদিল্লির বাসভবনে দীর্ঘ ৪০ মিনিট ধরে এই বৈঠক চলে। কেন্দ্রের কাছে রাজ্য সরকারের পাওনা প্রায় ৯৭ হাজার কোটি টাকা। সেই টাকা না-মেলায় রাজ্যের অনেক প্রকল্প আটকে রয়েছে বলে অনুযোগ করেন মুখ্যমন্ত্রী । ১০০ দিনের কাজের প্রকল্পেও প্রায় ৭ হাজার কোটি টাকা পাওনা। এসব বিষয়ে কথা হয়েছে বলে সূত্রের খবর।

এ দিন বিকেল সাড়ে ৪টে নাগাদ প্রধানমন্ত্রীর বাসভবনে পৌঁছন বাংলার মুখ্যমন্ত্রী। মোদীর (Mamata-Modi Meeting) হাতে হলুদ গোলাপের তোড়া তুলে দেন। প্রধানমন্ত্রী এবং মুখ্যমন্ত্রীর সাক্ষাতের ছবি ট্যুইট করে পিএমও। মূলত নীতি আয়োগের বৈঠকে যোগ দিতেই মমতার  এই সফর।

যদিও বিরোধীদের অভিযোগ, 'সেটিং' করতেই দিল্লিতে গিয়ে নরেন্দ্র মোদীর (Mamata-Modi Meeting) সঙ্গে বৈঠক করেন মমতা। কারণ, তাঁর মন্ত্রিসভার সদ্য-প্রাক্তন পার্থ চট্টোপাধ্যায় ইডির হাতে গ্রেফতার হওয়ায় মুখ্যমন্ত্রীর কপালে ভাঁজ পড়েছে। বাম ও কংগ্রেস নেতৃত্বের বক্তব্য, শুধু পার্থ নন, এই দুর্নীতিতে আরও অনেক রাঘব বোয়াল জড়িত। তা ফাঁস হওয়ার আশঙ্কাতেই মোদীর সঙ্গে বৈঠক করলেন মমতা। প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক করলেন।

ALSO READ| Partha-Arpita: পার্থ-অর্পিতার ১৪ দিন জেল হেফাজত, ঠিকানা এবার প্রেসিডেন্সি

তৃণমূল ও বিজেপির তরফে এই অভিযোগ নস্যাত্‍‌ করা হয়েছে। পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী দিল্লিতে গিয়ে নরেন্দ্র মোদীর সঙ্গে বৈঠক করেন মমতা। প্রসঙ্গত, এদিনই ব্যাঙ্কশাল আদালত পার্থ চট্টোপাধ্যায় ও অর্পিতা মুখোপাধ্যায়কে ইডির আর্জিতে জেল হেফাজতে পাঠিয়েছে।

প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক শেষে রাষ্ট্রপতি ভবনের উদ্দেশে রওনা দেন মমতা বন্দ্যোপাধ্যায়। নব নির্বাচিত রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর সঙ্গে সৌজন্য সাক্ষাত্‍‌ করবেন। তার পর সাংবাদিকদের মুখোমুখি হতে পারেন।

ALSO READ|  Partha Chatterjee News: পার্থর মেয়ে-জামাইকে ইডি-র তলব