Mother Dairy: মাদার ডেয়ারি দুধের দাম ফের বাড়ছে

মাদার ডেয়ারির (Mother Dairy) ঘোষণা অনুযায়ী, পরিবহণ খরচ বৃদ্ধির পাশাপাশি উত্‍পাদন খরচও বেড়েছে। যে কারণে দাম বৃদ্ধির পথে হাঁটতে হচ্ছে। নতুন দাম কার্যকর হলে দিল্লি-এনসিআরে দুধের দাম লিটার প্রতি ২ টাকা বাড়বে।

Mother Dairy: মাদার ডেয়ারি দুধের দাম ফের বাড়ছে

কলকাতা: উত্‍‌সবের মরশুমে স্বস্তি নেই! উলটে মধ্যবিত্তের কপালে চিন্তার ভাঁজ। ফের একপ্রস্থ বাড়তে চলছে দুধের দাম। দুধ শুধু নয়, দুগ্ধজাত পণ্যের দামও বাড়বে। দুধ এবং দইয়ের দাম বাড়ার কথা মাদার ডেয়ারি (Mother dairy) ইতিমধ্যে জানিয়ে দিয়েছে । তবে, কবে থেকে নতুন দাম লাগু হবে, তা এখনও ঘোষণা করা হয়নি। মাদার ডেয়ারি কর্তৃপক্ষ জানিয়েছে, জ্বালানি তেলের দাম বাড়তে থাকায়, পরিবহণ খরচ বেড়েছে। এই অবস্থায় ডেয়ারি প্রোডাক্টের দাম না বাড়িয়ে উপায় নেই।

মাদার ডেয়ারির ঘোষণা অনুযায়ী, পরিবহণ খরচ বৃদ্ধির পাশাপাশি উত্‍পাদন খরচও বেড়েছে। যে কারণে দাম বৃদ্ধির পথে হাঁটতে হচ্ছে। নতুন দাম কার্যকর হলে দিল্লি-এনসিআরে দুধের দাম লিটার প্রতি ২ টাকা বাড়বে।

ALSO READ|  The Yellow Turtle: মহাপঞ্চমী থেকে লক্ষ্মীপুজো... বাঙালির বাহারি আহারে ইয়েলো টার্টলে পেটপুজোর আমন্ত্রণ

গুজরাতের আহমেদাবাদ, সৌরাষ্ট্র, দিল্লি এনসিআর, পশ্চিমবঙ্গ, মুম্বই ছাড়াও একাধিক রাজ্যে ইতিমধ্যে দুধের দাম বেড়েছে। যদিও পশ্চিমবঙ্গে রাজ্য সরকারের বাংলার ডেয়ারি দুধের দাম এখনও অপরিবর্তিত। মাদার ডেয়ারি জানিয়েছে, নতুন দাম সমস্ত দুধের ভেরিয়েন্টের জন্য প্রযোজ্য হবে । ফুল ক্রিম দুধের দাম হবে ৬১ টাকা প্রতি লিটার, টোনড দুধের দাম বাড়বে ৫ টাকা আর ডাবল টোনড দুধের দাম বেড়ে ৪৫ টাকা প্রতি লিটার হবে। গোরুর দুধের দাম লিটার প্রতি ৫৩ টাকা। 

ALSO READ| PFI: মুসলিম সংগঠন 'পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়া'-কে নিষিদ্ধ ঘোষণা করার পথে কেন্দ্র