Political thriller: কমলেশ্বর মুখোপাধ্যায়ের পরিচালনায় রাজনৈতিক থ্রিলার 'রক্তপলাশ'

Klikk Originals-এর নতুন ওয়েব সিরিজ ‘রক্তপলাশ’ (Rokto Polash)। আক্ষরিক অর্থেই আদিম জঙ্গলের উপদ্রুত অঞ্চলের প্রেক্ষাপটে কাহিনি সাজিয়েছেন কমলেশ্বর মুখোপাধ্যায় (Kamaleshwar Mukherjee)। চিত্রনাট্য ও পরিচালনাও তাঁর।

Political thriller: কমলেশ্বর মুখোপাধ্যায়ের পরিচালনায়  রাজনৈতিক থ্রিলার 'রক্তপলাশ'

আ-মরি বাংলা: পরিচিত ছক ভেঙে এ বার রাজনৈতিক থ্রিলার (Political thriller) সিরিজে হাত দিলেন পরিচালক কমলেশ্বর মুখোপাধ্যায় (Kamaleshwar Mukherjee)। জঙ্গলমহল ও রাজনৈতিক প্রেক্ষাপটকে উপজীব্য করে 'রক্তপলাশ' (Rokto Polash) ওয়েব সিরিজের চরিত্রায়ণেও বৈচিত্র্য এনেছেন কমলেশ্বর মুখোপাধ্যায়। মুখ্য চরিত্রে গায়ক অভিনেতা শিলাজিৎ, দেবদূত ঘোষ, অনন্যা সেনগুপ্ত। এ ছাড়াও এই সিরিজে (political web series) অভিনয় করছেন উৎসব মুখোপাধ্যায়, রোজা পারমিতা দে, অসীম রায়চৌধুরী, শুভজিত্‍ কর, মৌমিতা পণ্ডিত, দীপঙ্কর, মৌসুমি দালাল, বেবি তামান্না, কোয়েল মিত্র, সুব্রত দাশগুপ্ত। কমলেশ্বর মুখোপাধ্যায় নিজেও এই  সিরিজের এক গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করছেন।

জঙ্গলমহলের টানটান রহস্য রোমাঞ্চকর প্রেক্ষাপটে এক রিসর্টে সাত বিশিষ্ট জনকে পণবন্দি করে রাখে চরমপন্থীরা। এই ঘটনায় স্থানীয় প্রশাসন উদ্বিগ্ন। সরকারের উপর চাপ সৃষ্টি করতে চরমপন্থরী আবার চার ঘণ্টা সময় বেঁধে দেয়। কিন্তু, সেখানে পুলিশ পৌঁছবে কী করে? সংঘাতের পথে গেলে, সাত জনের প্রাণসংশয় হতে পারে। এমত অবস্থায় রফাসূত্রের খোঁজে সরকারি তরফে এক মধ্যস্থতাকারী ঠিক করা হয়। কিন্তু তিনি কি শেষ পর্যন্ত রফাসূত্র বের করতে পারবেন?

কেন এই সাত জনকে পণবন্দি করল চরমপন্থীরা? জঙ্গলমহলের যে রিসর্টে তাঁরা উঠেছেন, তার খোঁজই বা দিল কে? শেষ পর্যন্ত এই সাত বিশিষ্টের পরিণতি কী হবে? সরষের মধ্যে ভূত নেই তো? এই গল্পের আরও গভীরে যেতে হলে দেখতেই হবে Klikk Originals-এর নতুন ওয়েব সিরিজরক্তপলাশ’। আক্ষরিক অর্থেই আদিম জঙ্গলের উপদ্রুত অঞ্চলের প্রেক্ষাপটে কাহিনি সাজিয়েছেন কমলেশ্বর মুখোপাধ্যায়। চিত্রনাট্য ও পরিচালনাও তাঁর।

ALSO READ| Circus Er Ghora: ভরা গরমেই কলকাতায় এ বার সার্কাস!

রক্তপলাশ-এর কাহিনির পরতে পরতে নানা মোচড় রয়েছে। চরমপন্থীদের নিয়ে সাদামাটা গল্প তিনি বলেননি। পরিচালক কমলেশ্বর মুখোপাধ্যায়ের কথায়, জঙ্গলমহলের সুরম্য ফক্সহোল রিসর্টে বেড়াতে আসা সমাজের সাত বিশিষ্ট উচ্চমধ্যবিত্ত শ্রেণির মানুষকে কেন্দ্র করে আবর্তিত হয়েছে রক্তপলাশ সিরিজের গল্প। শুরুতে সবাই ভ্রমণবিলাসে মজে গেলেও, নৈশ আড্ডায় রিসর্ট মালিকের প্ররোচনায় সাত ব্যক্তির অতীত জীবনের লুকনো অন্যায় ও অপরাধ ক্রমশ সামনে আসতে থাকে। প্রশ্ন ওঠে একজোট হয়ে সাত জনের বাঁচার লড়াইয়ে শামিল হওয়ার। কিন্তু সেই সাত বিশিষ্ট জনের অবস্থা হয় সঙ্গিন। তাঁদের মধ্যে কেই বা করলেন বিশ্বাসঘাতকতা ? কি ছিল তাঁদের পুরোনো পাপ ? কেনই বা তাঁদের পণবন্দি হতে হল?  সমস্ত প্রশ্নের উত্তর মিলবে 'রক্তপলাশ'-এর বিভিন্ন পর্বে।

ALSO READ|  Prankenstein: ‘প্র্যাঙ্কেনস্টাইন' সিরিজেই ওয়েব দুনিয়ায় পা রাখলেন কৌশিক গঙ্গোপাধ্যায়

'রক্তপলাশ' সিরিজটির সহকারী পরিচালনায় রয়েছেন চন্দ্রিমা রায়,পর্ণা ঘটক, অম্বালিকা ঘোষ ও অনিমেষ। সিনেমাটোগ্রাফি টুবানের। আর্ট তন্ময় চক্রবর্তীর। আবহ সংগীতে শিবাশিস বন্দ্যোপাধ্যায়।  Dark Energy প্রযোজনায় 'রক্তপলাশ' আসছে Klikk ওটিটিতে।