KLO militants: এসটিএফের জালে ২ কেএলও জঙ্গি

এসটিএফের দাবি, ধৃতদের সঙ্গে জীবন সিংহের প্রত্যক্ষ যোগাযোগ ছিল। এই দুই কেএলও (KLO militants) জঙ্গি উত্তরবঙ্গে জাল বিস্তারের চেষ্টা করছিল বলে খবর।

KLO militants: এসটিএফের জালে ২ কেএলও জঙ্গি
কেএলও সুপ্রিমো জীবন সিংহ

শিলিগুড়ি: জীবন সিংহ ঘনিষ্ঠ দুই সক্রিয় কেএলও (KLO militants) জঙ্গি ধরা পড়ল এসটিএফের জালে । উত্তম রায় এবং নির্মল দাস নামে ওই দুই জঙ্গির বাড়ি অসমের কোকরাঝাড়ে। মঙ্গলবার ধৃতদের শিলিগুড়ি মহকুমা আদালতে তোলা হলে, ১২ দিনের রিমান্ডের নির্দেশ দেয় আদালত। এসটিএফের দাবি, ধৃতদের সঙ্গে জীবন সিংহের প্রত্যক্ষ যোগাযোগ ছিল। এই দুই কেএলও (KLO militants) জঙ্গি উত্তরবঙ্গে জাল বিস্তারের চেষ্টা করছিল বলে খবর।

কিছু দিন আগে শিলিগুড়িতে গ্রেফতার হওয়া এক কেএলও জঙ্গির সূত্রেই উত্তম ও নির্মলের নাম জানতে পারে এসটিএফ। সেই সূত্র ধর কোকরাঝাড় জেলে পৌঁছয় এসটিএফ। সূত্রের খবর, এক ব্যবসায়ী খুনের চেষ্টার অভিযোগে জুন মাসে এই দু'জনকে গ্রেফতার করে অসমের শেরফাংগুড়ি থানার পুলিশ। তার পর থেকে ধৃতরা কোকরাঝাড় জেলেই ছিল। কেএলও-র এই দুই জঙ্গিকে জেলের মধ্যে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করে ট্রানজিট রিমান্ডে শিলিগুড়িতে আনা হয়েছে। এসটিএফের দাবি, ধৃতরা সংগঠনের সদস্য নিযুক্তি ও অর্থ সংগ্রহের কাজ করত।

ALSO READ| Bilkis Bano: বিলকিস বানোর ধর্ষকদের মুক্তির সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে মামলা

দিন কয়েক আগেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে হুঁশিয়ারি দিয়ে ভিডিয়ো পোস্ট করেন  জীবন সিংহ । কেএলও সুপ্রিমোর অভিযোগ, মমতা বন্দ্যোপাধ্যায় এবং অভিষেক বন্দ্যোপাধ্যায় বাঙালি ও অবাঙালির মধ্যে বিভেদ সৃষ্টি করছেন। কলকাতার নেতাদের 'দালালি' করায় স্থানীয় কয়েক জন নেতাকেও তিনি হুমকি দিয়েছেন।  পৃথক কামতাপুর রাজ্যের দাবি তুলে মমতার উত্তরবঙ্গ সফরের আগেও একবার হুমকি দিয়েছিলেন বিচ্ছিন্নতাবাদী সংগঠনের এই নেতা।

ALSO READ|  WB Primary Education Board: প্রাথমিক শিক্ষা পর্ষদের নয়া সভাপতি গৌতম পাল