Scam 2003: স্ক্যাম সিরিজে এবার আব্দুল করিম তেলগি

‘স্ক্যাম ১৯৯২: দ্য হর্ষদ মেহতা সিরিজের ল্যান্ডমার্ক সাফল্যের পর বহুল জনপ্রিয় স্ক্যাম (WEB SERIES) সিরিজে এ বার ‘স্ক্যাম ২০০৩: দ্য তেলগি স্টোরি’ (Scam 2003: The Telgi Story)। প্রধান চরিত্রে থিয়েটার জগতের প্রবীণ অভিনেতা গগন দেব রিয়ার (Gagan Dev Riar)।

Scam 2003: স্ক্যাম সিরিজে এবার আব্দুল করিম তেলগি

আ-মরি বাংলা ডেস্ক: জাল স্ট্যাম্প কেলেঙ্কারির নায়কআব্দুল করিম তেলগি এ বার অ্যাপ্লস এন্টারটেইনমেন্ট এবং সোনি লিভ-এর স্ক্যাম সিরিজে। স্ক্যাম ২০০৩: দ্য তেলগি স্টোরি’(Scam 2003: The Telgi Story)-র প্রধান চরিত্রে দেখা যাবে থিয়েটার জগতের প্রবীণ অভিনেতা গগন দেব রিয়ারকে (Gagan Dev Riar)।

স্ক্যাম ১৯৯২: দ্য হর্ষদ মেহতা সিরিজের ল্যান্ডমার্ক সাফল্যের পর বহুল জনপ্রিয় স্ক্যাম সিরিজে এ বার ‘স্ক্যাম ২০০৩: দ্য তেলগি স্টোরি’। প্রথম সিজনে দালাল স্ট্রিটের বিগ বুলহর্ষদ মেহতার চরিত্রে অভিনয় করেছিলেন প্রতীক গান্ধী। এখন সেই একই  সৃজনশীল এবং কাস্টিং সংস্থা ফল বিক্রেতা আব্দুল করিম তেলগির চরিত্রে অভিনয়ের জন্য নিখুঁত মিল খুঁজে পেয়েছেন এক থিয়েটার শিল্পীর মধ্যে। এই চরিত্রে দেখা যাবে গগন দেব রিয়ারকে।

ALSO READ| Archier Gallery: প্রমিতার ‘আর্চি’র গ্যালারি’তে ফিরবে নস্টালজিক নব্বই!

এই ওয়েব সিরিজটি কর্নাটকের খানাপুরের ফলবিক্রেতা আব্দুল করিম তেলগির জীবন এবং ভারতের সবচেয়ে সহজ কিন্তু জটিল স্ক্যামে তাঁর ‘মাস্টারমাইন্ড হয়ে ওঠার কাহিনি। জাল স্টাম্প পেপার দিয়ে নিজের এক সাম্রাজ্য বিস্তার করেছিলেন তেলগি। বহু রাজ্যে ছড়িয়ে পড়া এই কেলেঙ্কারি গোটা দেশকে নাড়া দিয়েছিল ।

View this post on Instagram

A post shared by Hansal Mehta (@hansalmehta)

২০০৩-এর এই কেলেঙ্কারি সাংবাদিক সঞ্জয় সিংয়ের লেখা হিন্দি বই 'রিপোর্টার্স ডায়েরি' থেকে নেওয়া হয়েছে, যিনি এই কেলেঙ্কারি ফাঁস করেছিলেন। জাতীয় পুরস্কার বিজয়ী পরিচালক হংসল মেহতা এবং তুষার হিরানান্দানি এই ওয়েব সিরিজ (WEB SERIES) পরিচালনা করবেন। সিরিজটির কাস্টিং-এর দায়িত্বে মুকেশ ছাবরা। এই ওয়েব সিরিজটি সোনি লিভ-এ আসতে চলেছে। মঙ্গলবার সিরিজটির পোস্টার প্রকাশ হল। 'স্ক্যাম ২০০৩: দ্য তেলগি স্টোরি'র প্রযোজনায় অ্যাপ্লস এন্টারটেইনমেন্ট এবং সহ-প্রযোজনায় স্টুডিয়ো নেকস্ট।

ALSO READ| Political thriller: কমলেশ্বর মুখোপাধ্যায়ের পরিচালনায় রাজনৈতিক থ্রিলার 'রক্তপলাশ'