Beauty Clinic: বেহালায় রূপচর্চার আধুনিক ক্লিনিক, পরিষেবায় উচ্ছ্বসিত দেবশ্রী রায়ও

রূপচর্চা মানে, প্রকৃত অর্থেই রূপচর্চা। শুধু বাইরের চাকচিক্য বা রূপটান কিংবা নৈশ পার্টিতে যাওয়ার আগে মেকওভার নয়। আরও বৃহত্তর অর্থেই রূপচর্চা। ক্ষেত্র বিশেষে বিশেষজ্ঞ চিকিত্‍সকের পরামর্শও দরকার হয়। এসব কিছু মাথায় রেখেই বেহালায় চালু হল বিউটি ক্লিনিক ‘শাইন অ্যান্ড শ‍্যাডো’ (Shhine And Shadow)।

Beauty Clinic: বেহালায় রূপচর্চার আধুনিক ক্লিনিক, পরিষেবায় উচ্ছ্বসিত দেবশ্রী রায়ও
কেক কেটে বিউটি ক্লিনিকের উদ্বোধন করছেন অভিনেত্রী দেবশ্রী রায়

কলকাতা:  আজকাল পাড়ায়-পাড়ায় অলিতে-গলিতে বিউটি পার্লার (Beauty parlor)। বিউটিশিয়ানও (Beautician) কম নেই। কিন্তু সত্যি বলতে কী রূপচর্চা এখন আর বিউটি পার্লারের ছোট্ট পরিসরে সীমাবদ্ধ নেই। কখনও একবার গেলেন, আর পাঁচটা সেলনে যাওয়ার মতো। ইচ্ছেমতো চুলের কাটিং, হেয়ার ডাই, ফেসিয়াল, ব্লিচ করিয়ে চলে এলেন। এই কনসেপ্ট কিন্তু  দ্রুত বদলাচ্ছে। রূপচর্চা মানে, প্রকৃত অর্থেই রূপচর্চা। শুধু বাইরের চাকচিক্য বা রূপটান কিংবা নৈশ পার্টিতে যাওয়ার আগে মেকওভার নয়। আরও বৃহত্তর অর্থেই রূপচর্চা। আপনার ত্বককে আরও উজ্জ্বল, প্রাণবন্ত করতে কী করণীয় বা চুল নিয়ে কোনও সমস্যা থাকলে, তা থেকে মুক্তির উপায় কী, এটা বলা কোনও একজন বিউটিশিয়ানের কাজ নয়। এর জন্য বিশেষজ্ঞ চিকিত্‍সকের পরামর্শও দরকার হয়। এসব কিছু মাথায় রেখেই বেহালায় চালু হল বিউটি ক্লিনিক ‘শাইন অ্যান্ড শ‍্যাডো’ (Shhine And Shadow)

রূপচর্চা সংক্রান্ত যে কোনও সমস্যার বলতে পারেন মুশকিল আসান এই ক্লিনিক। অত্যাধুনিক পদ্ধতিতে আপনার ত্বকের রূপচর্চা করাতে পারবেন বেহালার এই ক্লিনিকে। ত্বকের পরিচর্যা শুধু নয়, চুলের সৌন্দর্যের নানান চাবিকাঠিও রয়েছে শাইন অ্যান্ড শ‍্যাডোয় । হেয়ার প্যাচ, হেয়ার এক্সটেনশনের পাশাপাশি শখ করে নেল আর্টও করাতে পারবেন।

হেয়ার স্টাইলিস্ট ও বিউটিশিয়ান বিশেষজ্ঞ সোমা ঘোষ এই সংস্থার কর্ণধার। রূপচর্চা জগতে অত্যন্ত জনপ্রিয় নাম সোমা ঘোষ। কলকাতায় তাঁর বেশ কয়েক’টি রূপচর্চা ও হেয়ার স্টাইলের (Hairstyle) সেলনও রয়েছে। দেবশ্রী রায়ের মতো অভিনেত্রীও স্বীকার করলেন, রূপচর্চার এমন উন্নত ক্লিনিক (Modern beauty clinic) কলকাতার অনেক নামী সংস্থাকে প্রতিযোগিতায় ফেলে দেবে।

ALSO READ| Political thriller: কমলেশ্বর মুখোপাধ্যায়ের পরিচালনায় রাজনৈতিক থ্রিলার 'রক্তপলাশ'

রূপচর্চা বিশেষজ্ঞ সোমা ঘোষ জানালেন, বিদেশে অনেক দিনই বিজ্ঞানসম্মত ভাবে ত্বক ও চুলের সৌন্দর্য নিয়ে কাজ করা হয়। কিন্তু কলকাতা শহরে সেই পরিকাঠামো খুব কমই রয়েছে। ‘শাইন অ্যান্ড শ‍্যাডোর কর্ণধার জানাচ্ছেন, ত্বকের রূপচর্চার জন্য এই ক্লিনিকে আপনি পাবেন অভিজ্ঞতা সম্পন্ন কারিগর। এ ছাড়া ত্বকের বিশেষজ্ঞ চিকিৎসকও নিয়মিত বসবেন এই ক্লিনিকে। মেকআপ বা রূপচর্চার জন্য পেয়ে যাবেন শহরের নামজাদা মেকআপ আর্টিস্টদের। টলিউডের নামী মেকআপ আর্টিস্ট, হেয়ার স্টাইলিস্টরা থাকবেন সময় বিশেষে। নেল আর্টের জন্যও আপনি পাবেন অভিজ্ঞ শিল্পীদের।

আর যদি মনে আপনার বাড়ি থেকে বেহালা অনেক দূর, চিন্তার কিছু নেই। এই ডট কম যুগে ঘরে বসেও এই বিউটি ক্লিনিকের পরিষেবা পাবেন। সোমা জানালেন, আপনার ত্বক, চুল ও রূপচর্চা সংক্রান্ত যে কোনও সমস্যা নিয়ে যোগাযোগ করলে,  সমাধান পাবেন অনলাইনে। আর যদি কারও মনে হয়, রূপচর্চার প্রশিক্ষণ নেবেন, সেই ব্যবস্থাও করেছে ‘শাইন অ্যান্ড শ‍্যাডো। আধুনিক পদ্ধতিতে বিজ্ঞানসম্মত উপায়ে এরা প্রশিক্ষণ দেবে।

১৬ মে বুদ্ধপূর্ণিমার দিন ফিতে ও কেক কেটে এই বিউটি ক্লিনিকের (Modern beauty clinic) উদ্বোধন করেন অভিনেত্রী দেবশ্রী রায়। এই ক্লিনিকের অত্যাধুনিক ব্যবস্থা দেখে উচ্ছ্বসিত অভিনেত্রী।

 ALSO READ| Circus Er Ghora: ভরা গরমেই কলকাতায় এ বার সার্কাস!