Singapore Open-Sindhu: সিঙ্গাপুর ওপেনে চ্যাম্পিয়ন পিভি সিন্ধু, বছরের তৃতীয় খেতাব

সিঙ্গাপুর ওপেনে মহিলাদের খেতাব জেতার (Singapore Open-Sindhu) পর ভারতের শাটলার পিভি সিন্ধু বলেন, 'এই সময় এই খেতাব জেতাটা আমার কাছে অনেক বড় মাপের সাফল্য। আত্মবিশ্বাস আরও বাড়িয়ে দেবে।'

Singapore Open-Sindhu: সিঙ্গাপুর ওপেনে চ্যাম্পিয়ন পিভি সিন্ধু, বছরের তৃতীয় খেতাব

আ-মরি বাংলা ডেস্ক: দুরন্ত খেলে চলতি বছর তৃতীয় খেতাব জিতে নিলেন ভারতের তারকা শাটলার পিভি সিন্ধু (P V Sindhu)। চিনের প্রতিদ্বন্দ্বী ওয়াং ঝি ইয়েকে ২১-৯, ১১-২১, ২১-১৫ উড়িয়ে সিঙ্গাপুর ওপেনে চ্যাম্পিয়ন সিন্ধু (Singapore Open-Sindhu)। দু'বারের অলিম্পিক পদকজয়ী ভারতীয় শাটলারকে ফাইনালে তেমন কঠিন লড়াইয়ে ফেলতে পারেননি ওয়াং।

সিঙ্গাপুর ওপেনের (Singapore Open 2022 Final) ফাইনালে প্রথম গেম সহজেই ২১-৯ ব্যবধানে জিতে নেন সিন্ধু। দ্বিতীয় গেম জিতে ম্যাচে ফেরেন ওয়াং।  ১-১ হওয়ার পর তৃতীয় গেমে সর্বশক্তি দিয়ে ঝাঁপান দুই শাটলারই। শেষ পর্যন্ত চেনা ছন্দে ম্যাচ শেষ করেন সিন্ধু। চিনের প্রতিদ্বন্দ্বীকে আর কোনও সুযোগ দেননি ভারতীয় শাটলার। এর আগে অল ইংল্যান্ড ওপেনেও ওয়াংকে হারিয়েছেন সিন্ধু।

বিডব্লিউএফ ওয়ার্ল্ড ট্যুর সিরিজে ভালো কিছু করার রেকর্ড ছিল না সিন্ধুর। তাই তার কোচ পার্ক বলেছিলেন, তিনি চান পিভি বেশি করে টুর্নামেন্ট খেলুক। আর যত খেলবে, জেতার সুযোগ বাড়বে। হচ্ছেও তাই।

ALSO READ| Consensual Sex: স্বেচ্ছায় সহবাসে ধর্ষণের অভিযোগ নয়, সুপ্রিম পর্যবেক্ষণ

সিঙ্গাপুর ওপেনে মহিলাদের খেতাব জেতার পর ভারতের শাটলার পিভি সিন্ধু বলেন, 'এই সময় এই খেতাব জেতাটা আমার কাছে অনেক বড় মাপের সাফল্য। আত্মবিশ্বাস আরও বাড়িয়ে দেবে। বড় মঞ্চে পৌঁছতে সাহায্য করবে। এ বার কিছু দিন হাল্কা মেজাজে থাকব। তার পর কমনওয়েলথ গেমসের জন্য প্রস্তুতি নেব।'

সিন্ধুর এটাই এ বছরের প্রথম সুপার ৫০০ টুর্নামেন্ট খেতাব। ২০১৯ সালের বাসেল জয়ের পর আবার এই জয়। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এই সাফল্যের জন্য অভিনন্দন জানিয়েছেন পিভি সিন্ধুকে।

ALSO READ|  21 July Rally: ২১ জুলাইয়ের সমাবেশ ভার্চুয়ালি হোক, কলকাতা হাইকোর্টে জনস্বার্থ মামলা