Sports University in Bengal: বঙ্গে এ বার ক্রীড়া বিশ্ববিদ্যালয়, ঘোষণা মমতার

ইস্টবেঙ্গলের নতুন সংগ্রহশালার উদ্বোধনে গিয়ে লাল-হলুদ তাঁবুর পরিকাঠামোগত উন্নয়নে রাজ্য সরকারের তরফে অতিরিক্ত ৫০ লক্ষ টাকা অনুদান দেওয়ার কথাও ঘোষণা করেন মমতা বন্দ্যোপাধ্যায় ( Mamata Banerjee-East Bengal)।

Sports University in Bengal: বঙ্গে এ বার ক্রীড়া বিশ্ববিদ্যালয়, ঘোষণা মমতার

কলকাতা: বাংলায় ক্রীড়া বিশ্ববিদ্যালয় (Sports University in Bengal) তৈরি করার কথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee-East Bengal)। বুধবার ইস্টবেঙ্গল ক্লাবের সংগ্রহশালা উদ্বোধনের অনুষ্ঠান মঞ্চ থেকে এ কথা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী (Bengal CM)।

ইস্টবেঙ্গলের নতুন সংগ্রহশালার উদ্বোধনে গিয়ে লাল-হলুদ তাঁবুর পরিকাঠামোগত উন্নয়নে রাজ্য সরকারের তরফে অতিরিক্ত ৫০ লক্ষ টাকা অনুদান দেওয়ার কথাও ঘোষণা করেন মমতা বন্দ্যোপাধ্যায়। শুধু ইস্টবেঙ্গল নয়, মহামেডান ক্লাবকেও ৫০ লক্ষ টাকা অনুদান দেওয়ার কথা তিনি ঘোষণা করেছেন। এর আগে মোহনবাগানকেও সমপরিমাণ অর্থ অনুদান হিসাবে দিয়েছিলেন মুখ্যমন্ত্রী।

দীর্ঘদিন ধরে স্পনসর নিয়ে ভুগতে হচ্ছিল ইস্টবেঙ্গলকে। শেষ পর্যন্ত মুখ্যমন্ত্রীর হস্তক্ষেপে ইমামি গ্রুপ ইনভেস্টর হিসাবে ইস্টবেঙ্গলের সঙ্গে যুক্ত হয়েছে। মমতার আশ্বাস, আগামী বছরগুলিতে স্পনসর নিয়ে আর চিন্তা করতে হবে না লাল-হলুদ শিবিরকে।

ALSO READ| Hare School: হেয়ার স্কুলের প্রাক্তন প্রধান শিক্ষক আত্মঘাতী

ইস্টবেঙ্গলের নবনির্মিত সংগ্রহশালারও প্রশংসা করে মুখ্যমন্ত্রী বলেন, 'এটি বিশ্বের অন্যতম সেরা সংগ্রহশালা। ভবিষ্যতের জন্য দুর্দান্ত পদক্ষেপ। এটা প্রত্যেকটা ক্লাবের করা উচিত।'  ইস্টবেঙ্গলে যে লাইব্রেরি তৈরি হচ্ছে, তারও প্রশংসা শোনা গিয়েছে মমতার মুখে।

ALSO READ| Tarapith: তারাপীঠে তাজা বোমা উদ্ধার, ঘটনাস্থলে বম্ব স্কোয়াড