Subiresh Bhattacharya: এসএসসির তদন্তে বিভ্রান্ত করছেন সুবীরেশ, সিবিআই আর্জিতে ২৬ সেপ্টেম্বর পর্যন্ত হেফাজত

এসএসসি দুর্নীতির (SSC Scam) জাল খুলতে তাঁকে ১০ দিনের জন্য হেফাজতে চেয়ে আবেদন করা হয়েছিল। আদালত ২৬ সেপ্টেম্বর পর্যন্ত সুবীরেশ ভট্টাচার্যকে (Subiresh Bhattacharya) সিবিআই হেফাজতে পাঠিয়েছে।

Subiresh Bhattacharya: এসএসসির তদন্তে বিভ্রান্ত করছেন সুবীরেশ, সিবিআই আর্জিতে ২৬ সেপ্টেম্বর পর্যন্ত হেফাজত

কলকাতা (#SubireshBhattacharya): এসএসসি-র (SSC Scam) প্রাক্তন চেয়ারম্যান, উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের বর্তমান উপাচার্য সুবীরেশ ভট্টাচার্য তদন্তে সহযোগিতা তো করছেনই না। উলটে তদন্ত ভুল পথে চালিত করার চেষ্টা করছেন। মঙ্গলবার সুবীরেশ ভট্টাচার্যকে (Subiresh Bhattacharya) আদালতে পেশ করে এমন অভিযোগই জানালেন সিবিআইয়ের আইনজীবী। এসএসসি দুর্নীতির জাল খুলতে তাঁকে ১০ দিনের জন্য হেফাজতে চেয়ে আবেদন করা হয়। আদালত ২৬ সেপ্টেম্বর পর্যন্ত সুবীরেশকে সিবিআই হেফাজতে পাঠিয়েছে। 

উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে সোমবার সিবিআই গ্রেফতার করে। কেন্দ্রীয় তদন্তকারীদের  দাবি অনুযায়ী, বড় ষড়যন্ত্রে লিপ্ত সুবীরেশ ভট্টাচার্য। সোমবার দীর্ঘ জেরার পর, একাধিক প্রশ্নের উত্তর না পেয়ে সিবিআই তাঁকে গ্রেফতার করে । উপাচার্যের আইনজীবী আদালতে বলেন, 'নিয়োগ দুর্নীতিতে বড় মাথাদের বাঁচাতে এসএসসির প্রাক্তন চেয়ারম্যানকে বলি দেওয়া হচ্ছে।' যে কারণে একরকম বাধ্য হয়েই উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে তাদের গ্রেফতার করতে হয়েছে।

নিয়োগ দুর্নীতিতে ইতিমধ্যে সুবীরেশ ভট্টাচার্যের বাড়িতে তল্লাশি চালিয়েছে সিবিআই। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়েও তল্লাশি চালানো হয়েছে।

যদিও সুবীরেশ ভট্টাচার্যের আইনজীবী পালটা অভিযোগের সুরে বলেন, তদন্তে সবরকম সহযোগিতা করা সত্ত্বেও তাঁর মক্কেলকে গ্রেফতার করেছে সিবিআই। জিজ্ঞাসাবাদের নামে ডেকে নিয়ে গিয়ে তাঁকে গ্রেফতার করা হয়েছে। এদিন তিনি জামিনের আবেদন করলে, সিবিআইয়ের তরফে তার তীব্র বিরোধিতা করা হয়।

মঙ্গলবার শুনানির সময় সিবিআইয়ের আইনজীবী আদালতে জানান, কেলেঙ্কারির সময় এসএসসি-র চেয়ারম্যান পদে ছিলেন সুবীরেশ ভট্টাচার্য। ফলে অনেক কিছু জানা থাকলেও কিছুই জানাচ্ছেন না বলে সওয়াল সংস্থার। শুধু তাই নয়, তদন্তে বিপথে চালানোর চেষ্টা চলছে বলেও অভিযোগ। বড় ষড়যন্ত্রের সঙ্গে জড়িয়ে বলেও এদিন আদালতকে জানান সিবিআইয়ের আইনজীবী।

ALSO READ| Tala Bridge News: মহালয়ার আগেই খুলছে টালা ব্রিজ, বৃহস্পতিবার উদ্বোধন করবেন মমতা

অ্যারেস্ট মেমোতে চাঞ্চল্যকর দাবি করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা। সেখানে সিবিআই উল্লেখ করে, নিয়োগ দুর্নীতিতে সরাসরি যোগ ছিল সুবীরেশ ভট্টাচার্যের। তাঁর উপস্থিতিতেই এসএসসি অফিসে বসে ভুয়ো নিয়োগপত্র দিতেন শান্তিপ্রসাদ সিনহা। ফলে পুরোটাই সুবীরেশ ভট্টাচার্য জানতেন। এমনকী যাঁদের নিয়োগপত্র দেওয়া হয়েছিল, তাঁদের বেশির ভাগই অযোগ্য। মেমোতে উল্লেখ বলে জানা যাচ্ছে। এই সংক্রান্ত তিথ্য আদালতে জমা সিবিআইয়ের।

ALSO READ| Biswa Bangla Sharad Samman 2022: বিশ্ববাংলা শারদ সম্মানের আবেদনপত্র বিলি করছে রাজ্য