Sudipta Chakraborty Hosted Rannagharer Goppo: সুদীপ্তা চক্রবর্তী ফিরছেন ছোটপর্দায়, জমাটি সাবেক রান্নায় ম-ম ‘রান্নাঘরের গপ্পো’ !

‘রান্নাঘরের গপ্পো’য় ( Rannagharer Gappo) গুরুত্ব দেওয়া হবে সাবেক রান্না বা ইতিহাসে জায়গা করে নিয়েছে এমন সব রান্নাকে। বাঙালির খাওয়াদাওয়ায় একটা চিরকালীন যুদ্ধ বাঙাল আর ঘটির রান্নার। এই দুই বাংলার নানা হারিয়ে যাওয়া রেসিপিও থাকবে নতুন এই শো-এ (Sudipta Chakraborty Hosted Rannagharer Goppo)।

Sudipta Chakraborty Hosted Rannagharer Goppo: সুদীপ্তা চক্রবর্তী ফিরছেন ছোটপর্দায়, জমাটি সাবেক রান্নায় ম-ম ‘রান্নাঘরের গপ্পো’ !

আ-মরি বাংলা ডেস্ক: একটা সময় ছোটপর্দায় একের পর এক ধারাবাহিকে অভিনয়ে মাতিয়েছেন সুদীপ্তা চক্রবর্তী (Sudipta Chakraborty)। ‘খেলা’, ‘নানা রঙের দিনগুলি’, ‘বিন্নি ধানের খই’ থেকে 'ভূমিকন্যা'-র মতো ধারাবাহিকের পাশাপাশি টেলিভিশনে একটি গেম-শো'র সঞ্চালনাও করেছেন। বিগবস বাংলার প্রতিযোগী ছিলেন। এহেন জনপ্রিয় অভিনেত্রী সুদীপ্তাকে ছোটপর্দায় বেশ কিছুদিন হল সে ভাবে দেখা যায়নি । ব্যস্ত হয়ে পড়েছিলেন বড়পর্দা আর থিয়েটার জগৎ নিয়ে। বেশ কয়েক বছর পর টিভির দর্শক ফের দেখতে পাবেন সুদীপ্তাকে (Sudipta Chakraborty Hosted Rannagharer Goppo)।

'বিগবস বাংলা' এবং  ‘ভূমিকন্যা’ ধারাবাহিকের পর ছোটপর্দায় সুদীপ্তা চক্রবর্তীর একপ্রকার কামব্যাক হচ্ছে রান্নার শো সঞ্চালনা দিয়ে। সুদীপ্তা বললেন, ‘ আমার পছন্দের কাজ কোনও শো সঞ্চালনা করা। এটা করতে বেশ ভালোই লাগে। এইসব অনুষ্ঠানে আমি সুদীপ্তা হয়ে থাকতে পারি, কোনও চরিত্রের খোলসে ঢুকতে হয় না।'  জানালেন, অনেক দিন পর সঞ্চালনার মধ্য দিয়ে ছোটপর্দায় ফিরে ভালো লাগছে। কাজটা তিনি উপভোগ করছেন।

সুদীপ্তার (Sudipta Chakraborty Hosted Rannagharer Goppo) কথায়, 'এই প্রথম কোনও রান্নার শো সঞ্চালনা করছি। এমন সব হারিয়ে যাওয়া বাংলার ব্যাঞ্জন এই শোতে তুলে ধরা হচ্ছে বলতে গেলে আমি উত্তেজিত। এই আজই এমন তিনটে রান্না হল, আমি আগে শুনিনি। শিলচরের একজন তৈরি করলেন সিলেট অঞ্চলের রান্না 'চিতল পুর'। চিতল মাছে বিভিন্ন মশলার পুর দিয়ে রান্না। একটা হল 'পরেটার ডালনা', তেঁতুলের হাত টক... । আমি তো অনেক রান্নার নামই এই প্রথম শুনলাম। শ্যুটিংয়ে প্রতিদিনই শিহরিত, বিস্মিত হচ্ছি। আমার যে কোনও বিষয়ে জানতে খুবই ভালো লাগে। এই শো সঞ্চালনা করে এত কিছু জানতে পারছি, নিজেরই আনন্দ হচ্ছে।'

কালার্স  বাংলায় সোমবার, ১৭ অক্টোবর থেকে শুরু হচ্ছে নতুন রিয়েলিটি শো ‘রান্নাঘরের গপ্পো’ (Rannagharer Gappo)। আর পাঁচটা রান্নার শো থেকে এটা আলাদা। এখানে গুরুত্ব দেওয়া হবে সাবেক রান্না বা ইতিহাসে জায়গা করে নিয়েছে এমন সব রান্নাকে। আজ থেকে দু'শো-পাঁচ'শো বছর আগের হারিয়ে যাওয়া বিশেষ বিশেষ রান্নার (Old Bengali recipe) কথাও উঠে আসবে এই অনুষ্ঠানে। বাঙালির খাওয়াদাওয়ায় একটা চিরকালীন যুদ্ধ বাঙাল আর ঘটির রান্নার। এই দুই বাংলার নানা হারিয়ে যাওয়া রেসিপিও থাকবে নতুন এই শো-এ। সঙ্গে থাকবে প্রত্যেকটা রেসিপি তৈরির পিছনের গল্প।

‘রান্নাঘরের গপ্পো’তে (Rannagharer Gappo) কোনও সেলিব্রিটি অতিথি থাকছেন না। চ্যানেলের রিসার্চ টিম সাধারণ মানুষের মধ্য থেকে খুঁজে এনেছে অংশগ্রহণকারীদের। তিনটে বিভাগ রয়েছে এই শো-এর। প্রথমে অতিথির সঙ্গে আলাপচারিতা। দ্বিতীয় পর্বে থাকবে রান্না। আর শেষ পর্বে বাংলার রান্নার ঐতিহ্য মেনে পরিবেশন। সঙ্গে থাকবে রান্না সংক্রান্ত সুদীপ্তার টোটকা।

অন্য চ্যানেলের রানার শো থেকে রান্নাঘরের গপ্পো কোথায় আলাদা? সুদীপ্তার সহাস্য  জবাব, ‘প্রথমত একমাত্র 'রান্না ঘরের গপ্পো' তেই আমি সঞ্চালনায়। এই কারণেই এই শো দর্শক দেখবেন এবং তাঁরা আমায় দেখতে ভালোবাসেন। দ্বিতীয়ত, এই শোয়ের কনসেপ্ট ও কন্টেন্ট। এই শো-এ রান্না আর গল্পের পাশাপাশি পুরনো দিনের নানা রেসিপি শিখতে পারবেন দর্শক।'

ALSO READ| Dibyendu Bhattacharya । 'এখনও আকাদেমি-নন্দন চত্বর মিস করি!'

ছবিতে অভিনয়, অভিনয়ের ক্লাস নাটকের ওয়ার্কশপ করে সময় দিতে পারবেন এই শো-এর জন্য? সুদীপ্তা জানালেন, 'আমি উইকেন্ডে ক্লাস, ওয়ার্কশপ করাই। আর শ্যুটিংও রোজ করতে হবে না। তাই সময়টা ম্যানেজ হয়ে যাবে।'

তাঁকে নিয়ে প্রায় ১২টি ছবি তৈরি হয়ে মুক্তির অপেক্ষায় যার মধ্যে কৌশিক গঙ্গোপাধ্যায়ের 'মঙ্গল পান্ডে'সহ তিনটি হিন্দি ছবিও আছে। কবে আবার বড়পর্দায় দেখতে পাওয়া যাবে?  'নভেম্বরে দুটো ছবি মুক্তি পাবে বলে শুনছি। একটা 'মায়া' অপরটি চার পাঁচ বছর আগে তৈরি ছবি 'তৃতীয়', জানালেন সুদীপ্তা। এই মাসের শেষেই 'নটী বিনোদিনী' নিয়ে নতুন নাটকের রিহার্সাল শুরু করবেন। আগামী ফেব্রুয়ারিতে নতুন নাটকের প্রিমিয়ার।

ALSO READ| Mission Everest-Chandreyee Ghosh: মিশন এভারেস্টে চললেন চান্দ্রেয়ী ঘোষ