Anubrata Mandal: অনুব্রত ঘনিষ্ঠ তৃণমূল নেতা কেরিম খানকে নিজাম প্যালেসে সিবিআই-তলব

গোরুপাচার কাণ্ডে ( cattle smuggling) আবদুল কেরিমের (Abdul Kerim Khan) ভূমিকা সিবিআইয়ের আতসকাচের নীচে। ৩ অগস্ট সিবিআইয়ের একটি দল বীরভূমের নানুর থানার সাঁতরা গ্রামের বাড়িতে তল্লাশি অভিযানও চালিয়েছিল।

Anubrata Mandal: অনুব্রত ঘনিষ্ঠ তৃণমূল নেতা কেরিম খানকে নিজাম প্যালেসে সিবিআই-তলব

কলকাতা: গোরুপাচার কাণ্ডে (cattle smuggling) অনুব্রত মণ্ডল (Anubrata Mandal) ঘনিষ্ঠ তৃণমূল নেতা আবদুল কেরিম খানকে (Abdul Kerim Khan) ফের তলব করল সিবিআই। আবদুল কেরিম খান বীরভূম জেলা পরিষদের পূর্ত কর্মাধ্যক্ষ। বৃহস্পতিবার সকাল ১১টা নাগাদ কেরিমকে কলকাতার নিজাম প্যালেসে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে। এর আগে ১৪ অক্টোবরও নিজাম প্যালেসে হাজিরা দিয়েছিলেন কেরিম।

গোরুপাচার কাণ্ডে আবদুল কেরিমের ভূমিকা সিবিআইয়ের আতসকাচের নীচে। ৩ অগস্ট সিবিআইয়ের একটি দল বীরভূমের নানুর থানার সাঁতরা গ্রামের বাড়িতে তল্লাশি অভিযানও চালিয়েছিল। অনুব্রত মণ্ডলের ঘনিষ্ঠ হওয়ায় গোরুপাচার কাণ্ডে তৃণমূলের জেলা সভাপতির সঙ্গে তাঁর যোগসূত্র খতিয়ে দেখছেন কেন্দ্রীয় গোয়েন্দারা। এ বিষয়ে আরও একপ্রস্থ জিজ্ঞাসাবাদ করতেই ফের তাঁকে তলব করা হয়েছে।

ALSO READ| Gobindobhog Rice: গোবিন্দভোগ চালের রফতানি শুল্কে ছাড় দিন, মোদীকে আর্জি-চিঠি মমতার 

অনুব্রত ঘনিষ্ঠ আর এক ব্যবসায়ী রাজীব ভট্টাচার্যকে একই দিনে দিল্লিতে তলব করেছে ইডি। আজ, বৃহস্পতিবার দিল্লির ইডির সদর দফতরে হাজিরা দেবেন চালকল মালিক রাজীব। তিনি আবার শাসকদলের একজন নেতাও। হাজিরা দিতে বুধবারই তিনি দিল্লি পৌঁছন। অনুব্রতর স্ত্রীর চিকিৎসায় ৬৬ লক্ষ টাকা দিয়েছিলেন রাজীব। তাঁর চালকলে গোরুপাচারের কালো টাকা বিনিয়োগ হয়েছে কি না, ইডি সে বিষয়েই জিজ্ঞাসাবাদ করতে পারে। এর আগেও কয়েকপ্রস্থ জিজ্ঞাসাবাদের সম্মুখীন হয়েছেন রাজীব। 

ALSO READ| ডেঙ্গি-ফাইলেরিয়াসিস ঠেকাতে তেচোখো মাছেই আস্থা গবেষকদের