Good Luck Plant-Aparajita Flower: আর্থিক সমস্যায় জর্জরিত? বাড়িতে রাখুন অপরাজিতা

একটা গাছ বদলে দিতে পারে আপনার অর্থভাগ্য। না, মানিপ্ল্যান্ট নয়, অপরাজিতা (Good Luck Plant-Aparajita Flower)। সপ্তাহের নির্দিষ্ট দিনে নিয়ম মেনে বাড়ির একফালি জমিতে লাগিয়ে দেখুন। পরিবারের অর্থসংকট দূর হবে। নাই বা হলেন কোটিপতি।  তবে, বিশ্বাসটাই এ ক্ষেত্রে বড় কথা। কথায় আছে না, বিশ্বাসে মিলায় বস্তু তর্কে বহুদূর...।

Good Luck Plant-Aparajita Flower: আর্থিক সমস্যায় জর্জরিত? বাড়িতে রাখুন অপরাজিতা
অপরাজিতায় ফিরুক সৌভাগ্য। ছবি: সংগৃহীত

আ-মরি বাংলা ডেস্ক: ওই যে বলে, যত্র আয় তত্র ব্যয়। হাতে বেতন পাওয়ার আগে এক ভাবেন। কিন্তু মাসের বেতন মাস ফুরনোর আগে কোথা দিয়ে বেরিয়ে যায়, আপনি বুঝতেও পারেন না। উলটে ধারের খাতা বাড়তে থাকে। বা, এমন উটকো ঝঞ্ঝট চলে আসে, আপনার সব হিসাব তালগোল পাকিয়ে যায়। মাসের পর মাস এ ভাবে যদি চলতেই থাকে, সহজ কথায়, যদি আর্থিক সংকটের মধ্য দিয়ে দিনগুজরান করতে হয়, এই টোটকা (Good Luck Plant-Aparajita Flower) আপনার জন্য। আর্থিক সংকট থেকে বেরিয়ে আসতে আপনাকে ঠান্ডা মাথায় সদর্থক চিন্তাভাবনা করতে হবে। পাশাপাশি এই টোটকাও (Good Luck Plant-Aparajita Flower) কাজে লাগিয়ে দেখুন, বলা যায় না সংসারের সুখের চাবিকাঠির সন্ধান আপনি পেতে পারেন।

আর ভণিতা না-করে চলুন, মূল বিষয়ে ঢোকা যাক। ধরে নেওয়া যায়, আপনি অপরাজিতা ফুল বা অপরাজিতা গাছ চেনেন। যদিও অপরাজিতা গাছ নাও চিনে থাকেন বাজারে যাঁরা গাছের চারা বিক্রি করেন, গিয়ে খোঁজ করলে পেয়ে যাবেন। অপরাজিতা (Good Luck Plant-Aparajita Flower) চারার দাম পড়বে ১০ থেকে বড়জোর ২০ টাকা। বাস্তুমতে, এই অপরাজিতা গাছ কতখানি শুভ, তা আমরা অনেকেই জানি না। যদি নিয়ম করে বা নিয়ম মেনে আপনি আপনার বাড়িতে রোপন করতে পারেন, তা হলে আর্থিক সংকট কেটে যাবে।

ALSO READ| রাশিচক্রে রঙেই রাখুন বাজি, জীবন বদলে যাবে

|| অপরাজিতা গাছ বাড়ির কোন দিকে লাগাবেন

মনে হতেই পারে গাছের আবার দিক নির্দেশ হয় নাকি! যে কোনও একটা দিকে লাগালেই হল। তা আপনার শখের বাগানে পছন্দমতো যে কোনও দিকে লাগাতেই পারেন। কিন্তু যদি বাস্তুমতে লাগাতে চান, তা হলে আপনাকে বেছে নিতে হবে আপনার বাড়ির উত্তর-উত্তরপূর্ব দিক। তা হলেই আপনি ফল পাবেন। অর্থাত্‍‌ অর্থনৈতিক সংকট থেকে বেরিয়ে আসা উদ্দেশ্য হয়, তা হলে বাড়ির উত্তর-উত্তরপূর্ব দিক করেই অপরাজিতা চারা বসান।

ALSO READ| Astrology: পছন্দের রং-ই বলে দেবে আপনি কেমন মানুষ


|| সপ্তাহের কোন দিন অপরাজিতা চারা লাগাবেন

বৃহস্পতিবার লক্ষ্মীবার, তাই অপরাজিতা ফুলের গাছ রোপন করতে বৃহস্পতিবার দিনটিই বেছে নিন। বাস্তুমতে, বৃহস্পতিবার এবং শুক্রবার দু-দিনই শুভ। ফলে, বৃহস্পতিবার কোনও কারণে সময় না করে উঠতে পারলে শুক্রবার চারা রোপন করুন । বৃহস্পতিবার মা লক্ষ্মীর দিন, শুক্রবার বিষ্ণুদেবের।

মনে রাখবেন,গাছ বসালেই দায়িত্ব শেষ হয়ে যায় না। গাছে প্রয়োজন মতো জল দিয়ে বাঁচিয়ে রাখুন। যদিও অপরাজিতা গাছের জন্য খুব যত্নের প্রয়োজন পড়ে না।

ভালো থাকুন, সৌভাগ্য আপনার সঙ্গী হোক।     

ALSO READ| আপনার Personality Number জানা আছে? সংখ্যায় নিজেকে চিনুন